নির্দিষ্ট পোশাক(ইউনিফর্ম) পরিধান করে কর্মস্থলে যাওয়ার নির্দেশ মানছেন না

0

সিটিনিউজবিডিঃ  চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মচারীরা নির্দিষ্ট পোশাক(ইউনিফর্ম) পরিধান করে কর্মস্থলে অবস্থানের নির্দেশ মানছেন না।

কর্মকর্তারাও তাদের অধীনস্থ কর্মচারীদের এ নির্দেশনা প্রতিপালন নিশ্চিত করতে আগ্রহী নয়।  মাস পেরোলেও এ নির্দেশনা মানছেন না তারা। কিন্তু একমাস আগে নির্দিষ্ট পোশাক পরিধানের এ নির্দেশ দেওয়া হয়।

করপোরেশন সূত্র জানায়, চট্টগ্রাম সিটি করপোরেশনে স্থায়ী-অস্থায়ী মিলে প্রায় চার হাজারের অধিক চতুর্থ শ্রেণীর কর্মচারী রয়েছেন। নগর ভবনেও নিয়মিত কর্মরত রয়েছেন কয়েক’শ কর্মচারী। কিন্তু সরকারি কর্মচারী(আচরণ) বিধি অনুযায়ী ইউনিফর্ম পরিধান করেন না তারা। আদেশটি বাস্তবায়নে তাদের মধ্যেও রয়েছে অনীহা।

গত ৩১মে সিটি করপোরেশনের সচিব রশিদ আহমদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের পোশাক(ইউনিফর্ম) পরিধান করে কর্মস্থলে অবস্থান করার বাধ্যবাধকতা থাকা সত্ত্বেও কোন কোন কর্মচারী পোশাক পরিধান করেন না যা অনভিপ্রেত।

এমতাবস্থায় চতুর্থ শ্রেণীর কর্মচারীদেরকে কর্মক্ষেত্রে নিয়মিত পোশাক পরিধান করে কর্মস্থলে অবস্থান করার জন্য পুনরায় নির্দেশ দেয়া গেল। অন্যথায় বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

একই আদেশে করপোরেশনের কর্মকর্তাদের উদ্দেশ্য করে লেখা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের নিয়ন্ত্রণাধীন সকল কর্মকর্তাকে উক্ত নির্দেশনা প্রতিপালন নিশ্চিত করার জন্য অনুরোধ করা হলো।

নগর ভবনে সরেজমিন দেখা গেছে, প্রায় একমাস আগে নির্দেশনা দেওয়া হলেও এটি এখনো বাস্তবায়ন হয়নি। নগর ভবনে কে কর্মচারী কে বহিরাগত তা চেনার উপায় নেই। অফিস চলাকালীন সময়ে কোন কোন কর্মচারীদের বহিরাগত লোকদের সঙ্গে আড্ডা দিতেও দেখা গেছে। কর্মকর্তারাও তাদের অধীনস্ত কর্মচারীদের এ আদেশ পালনে কোন ভূমিকা রাখছেন না।

সিটি করপোরেশনের সচিব রশিদ আহমেদ বলেন,‘অফিস থেকে বের হলেই কারা কর্মচারী কারা বহিরাগত তা বোঝার জো নেই। সরকারি বিধি ‍অনুযায়ী চতুর্থ শ্রেণীর কর্মচারীদের ইউনিফর্ম রয়েছে। কিন্তু তারা তা পরিধান করেন না। সিটি করপোরেশনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে আদেশটি দেওয়া হয়েছে। যারা আদেশ মানবেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.