যোগ্য ও পরীক্ষিতরাই নেতৃত্বে আসবেন:হাসিনা মহিউদ্দিন

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম হাসিনা মহিউদ্দিন বলেছেন, কোন ধরণের বৈরী আচরণে চট্টগ্রাম মহানগরীর নারী সমাজ মাথা নত করবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে যে অগ্রযাত্রা শুরু করেছেন আমরা তার সহযাত্রী।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতির ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ওয়ান-ইলেভেনের দুর্বিনীত দুঃসময়ে অনেকেই ঘরে বা পরবাসে লুকিয়ে ছিলেন।ঐ সময় কয়েকজন সাহসী নেত্রী-কর্মীকে সাথে নিয়ে নগরীর ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডে ঘরে-ঘরে গিয়ে নারীদের সংগঠিত করি।আজ তারাই সংগঠনের প্রাণশক্তি।

তিনি উল্লেখ করেন,চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ জনকল্যাণমুখী রাজনীতির চর্চা করে। সমাজের অনগ্রসর শ্রেণির শিশু-নারীদের মানবিক সেবা প্রদান করে যাচ্ছে। আমার নিজের বাসভবনে প্রতি শুক্রবার ১২ শতাধিক দুস্থ শিশুদের দুপুরে খাবার দিই। বস্তীতে গিয়ে প্রসূতি মায়েদের সেবা দিই। এ ভাবেই চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ সুদৃঢ় গণভিত্তি অর্জন করেছে।

তিনি জানান, চট্টগ্রাম মহানগরীর উপকূলীয় এলাকার নারীদের আত্মকর্মসংস্থা, বাসস্থান ও তাদের সন্তানদের শিক্ষার জন্য চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী সমবায় সমিতি গঠনসহ সামাজিক উদ্যোগ বাস্তবায়ন করছে এবং শীঘ্রই ৪১নং ওয়ার্ডে একটি শিশু সেবা ও মাতৃসদন প্রতিষ্ঠা করা হবে।

হাসিনা মহিউদ্দিন আরো বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারি কেন্দ্রীয় নির্দেশনায় চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানের সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যারা যোগ্য ও পরীক্ষিত তারাই নেতৃত্বে আসবেন। মৌসুমী শীত পাখিরা দীর্ঘ নীরবতার পর মাতামাতি শুরু করেছেন। তবে তাদেরও স্বাগত জানাই। তারা দলের সঙ্গে সক্রিয় থাকলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী হবে।

তিনি আরো বলেন,নগরীর কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদশে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, অনুষ্ঠানের উদ্বোধন করেবন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি সাবেক এমপি বেগম সাফিয়া খাতুন।

মহানগর মহিলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য কাউন্সিলর নীলু নাগের সঞ্চালনায় বর্ধিত সভায় আরো বক্তব্য রাখেন- নারী নেত্রী আনজুমান আরা চৌধুরী আনজী, মমতাজ খান, হোসনে আরা বেগম, শামসুন্নাহার দানু, খুরশিদা বেগম, মমতাজ বেগম, আয়েশা বেগম, অনিমা কামাল, অধ্যাপিকা শিরীণ আক্তার, শামীমা আক্তার, আয়শা আক্তার পান্না, ঝর্ণা বড়ুয়া, রূপালী খাতুন, মুনমুন চৌধুরী, জেসমিন পারভীন জেসি, ফারজানা জাবেদ, নুরুন্নাহার বেবী, হোসনে আরা পারু, নুরতাজ বেগম, তামান্না সুলতানা, নুর বেগম, আয়েশা আলম, মুন্নি জাফর, শারমিন ফারুক, পারভীন সুলতানা, নাজমিন নাজুলা, হালিমা বারেক, আমাতুন নাহার, ফাতেমা বেগম, ইশরাত জাহান, মিসেস এটলী, নাসিমা আক্তার, তামান্না সুলতানা, শামসুন্নাহার মিনু, মনোয়ারা বেগম মনি প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.