পদ্মসেতু নিয়ে ষড়যন্ত্রকারীদের জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান

0

সিটিনিউজ ডেস্ক::শান্তিতে নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনূস ও টিআইবিসহ দেশের যারা পদ্মসেতু নিয়ে ষড়যন্ত্র করেছে এবং বিশ্বব্যাংকের পক্ষ নিয়ে কথা বলেছেন তাদের সবাইকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

সোমবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এ আহ্বান জানান।

তিনি বলেন, বিশ্ব ব্যাংকের পক্ষ থেকে পদ্মসেতুতে দুর্নীতির ষড়যন্ত্র হয়েছে বলে অভিযোগ তোলা হয়েছিল। এর পক্ষ নিয়ে সাফাই গেয়েছিলেন ড. ইউনূস ও টিআইবসহ দেশের ব্যক্তিবর্গ। কানাডার আদালতে প্রমাণ হয়েছে পদ্মসেতু প্রকল্পে কোনো দুর্নীতি হয় নাই। তাই তাদের সবাইকে দেশবাসীর সামনে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

যারা বাংলাদেশের বিরুদ্ধে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ তুলে ষড়যন্ত্র করেছেন তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে হাছান বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া দরকার।

ড. ইউনূসের সমালোচনা করে হাছান বলেন, বিশ্বব্যাংক যখন পদ্মাসেতুতে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ তোলে; তখন ড. ইউনূস বিশ্বব্যাংকে উচ্চ পর্যায়ের লোকদের কাছে ই-মেইল পাঠান তারা যেন এ প্রকল্পে অর্থায়ন না করেন। যা সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

কানাডার আদালতের রায়ে বাংলাদেশ কলঙ্কমুক্ত হয়েছে মত প্রকাশ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, এ রায়ের পর বিএনপির মাহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছিলেন- কোথাকার কোন আদালতে কি রায় দিয়েছেন; তা নিয়ে আমরা ভাবি না। হাছান মাহমুদ বলেন, তাদের এ বক্তব্য গ্রাম্য মোড়লদের মতো। মোড়লরা যেমন বিচারে হেরে গেলে বলেন- যা বলেছি তো বলেছি। তাদের কথাও সে রকম। মির্জা ফখরুল ইসলাম ও রুহুল কবির রিজভী সাহেবরা এখন হেরে গিয়ে প্রাণিদের মতো ঘেউ ঘেউ করছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপ, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম বিষয়ক হাবিবুর রহমান সিরাজ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর বিপ্লব বড়ুয়া, সদস্য এস এম কামাল হোসেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.