পদত্যাগ করলেন ট্রাম্পের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা

0
আন্তর্জাতিক ডেস্ক::পদত্যাগ করলেন ট্রাম্পের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মাইকেল ফ্লেইন। ট্রাম্পের বাছাইকৃত শীর্ষ উপদেষ্টাদের মধ্যে একজন ছিলেন তিনি। রাশিয়ার সঙ্গে সংযোগ থাকার অভিযোগ ওঠায় পদত্যাগ করেন তিনি। হোয়াইট হাউজের পক্ষ থেকে স্থানীয় সময় সোমবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
বিচার বিভাগ একটি তদন্ত শেষে জানায়, রাশিয়ার কূটনীতিকের সঙ্গে কি বিষয়ে আলোচনা হয়েছিল তা জানতে চাইলে ফ্লেইন তদন্ত কর্মকর্তাদের বিভ্রান্তিকর উত্তর দেন।
কয়েক সপ্তাহ আগে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লেইনের সঙ্গে রাশিয়ার সংশ্লিষ্টতার প্রমাণ রয়েছে বলে হোয়াইট হাউজকে সতর্ক করেছিল দেশটির বিচার বিভাগ। যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলোর বরাত দিয়ে বিবিসি জানায়, ট্রাম্প শপথ গ্রহণের আগে যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ান অ্যাম্বাসেডরের সঙ্গে কথা বলেন ফ্লেইন। সেখানে বলা হয়, গত বছর সেই সাক্ষাতের বিষয়ে ভুল তথ্য উপস্থাপন করেছেন ফ্লেইন, আর সে কারণেই তার বিরুদ্ধে তদন্ত করে দেখা হচ্ছে।
যুক্তরাষ্ট্রে সাধারণ নাগরিকদের জাতীয় পররাষ্ট্র নীতি নিয়ে কাজ করা অবৈধ। আর ফ্লেইন গত বছর দায়িত্ব গ্রহণের আগেই রাশিয়ান অ্যাম্বাসেডরের সঙ্গে দেখা করেছেন। এসোসিয়েটেড প্রেস জানায়, গত কয়েক সপ্তাহ আগেই ফ্লেইনের এ বিষয়ে দেয়া বক্তব্যে অসামঞ্জস্যতা থাকার কথা হোয়াইট হাউজকে জানিয়েছিল বিচার বিভাগ। বিবিসি।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.