খালেদা জিয়ার আমলে দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন ছিল

0

সিটিনিউজ ডেস্ক:: বিএনপির সমালোচনা করে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, মানুষের জন্ডিস হলে চোখে হলুদ দেখে। তেমনি বিএনপি এখন জন্ডিসে আক্রান্ত।

সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের কোনো উন্নয়ন তাদের চোখে পড়ে না। খালেদা জিয়ার হাতে যখন রাষ্ট্র ছিল তখন দুর্নীতিতে বাংলাদেশ এক নম্বর ছিল। তাদের নির্বিচারে মানুষ হত্যার বিভীষিকা জনগণ কখনও ভুলবে না। খালেদা জিয়া যেভাবে গণহত্যা চালিয়েছে, সে জন্য তার বিচার অবশ্যই হতে হবে।

শাজাহান খান বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়ক দিয়ে পূর্ণ গতিতে এগিয়ে যাচ্ছে, ঠিক তখন বিএনপি-জামায়াত নানা ষড়যন্ত্র শুরু করেছে। এরা গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চায়। ধর্মের কথা বলে মানুষকে নির্বিচারে পুড়িয়ে হত্যা করাই তাদের কাজ। আগামী নির্বাচনে জনগণ ভোট দেবে না বুঝতে পেরে উন্মাদের মতো পাগলের প্রলাপ বকছে।

মন্ত্রী বলেন, বিএনপির নিষ্ঠুরতা ও বর্বরতা জনগণ ভুলে যায়নি। তাই দেশের জনগণ শেখ হাসিনার পক্ষে অবস্থান নিয়েছে। বিএনপির গণহত্যা ও ধ্বংসযজ্ঞের বিরুদ্ধে জনগণ প্রতিটি স্থানে আওয়ামী লীগের পক্ষে গণরায় দিচ্ছে। বিশ্বের রাজনৈতিক অঙ্গনে শেখ হাসিনা নিজস্ব অবস্থান গড়ে নিয়েছেন। সারাবিশ্ব বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির প্রশংসায় পঞ্চমুখ।

তিনি বলেন, যারা মানুষকে পুড়িয়ে হত্যা করে, মুক্তিযুদ্ধের চেতনা মানে না, যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়- তারা কখনোই নিজেদের মুক্তিযোদ্ধা দাবি করতে পারে না। জিয়াউর রহমান জাতীয় সঙ্গীত পরিবর্তন করতে চেয়েছিলেন। কিন্তু পারেননি।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার দুই গুণ মিথ্যাচার ও মানুষ খুন। আর পদ্মা সেতু নিয়ে যারা ষড়যন্ত্র করেছে, তাদের অবশ্যই বিচারের আওতায় আনতে হবে।

আলোচনায় অংশ নেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, সরকারি দলের মাহমুদ উস সামাদ চৌধুরী, আবদুল মতিন খান, কুজেন্দ্র লাল ত্রিপুরা, শফিকুল ইসলাম শিমুল, নুরুল ইসলাম সুজন, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, কাজী নাবিল আহমেদ, রেজাউল হক চৌধুরী, বেগম নাসিমা ফেরদৌসী ও গোলাম মোস্তফা এবং জাতীয় পার্টির বেগম রওশন আরা মান্নান প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.