বিচার ব্যবস্থাকে এগিয়ে নিতে গণমাধ্যমকে অগ্রসর হতে হবে

0
সিটিনিউজ ডেস্ক:: আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশে স্বাধীন বিচার ব্যবস্থা, আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় সম্ভব সব কিছু করা হচ্ছে।
ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আজ মঙ্গলবার এ কথা বলেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এলআরএফ-এর সভাপতি আশুতোষ সরকারের সভাপতিত্বে ও সংগঠনটির সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র সাংবাদিক মনোজ কান্তি রায়, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কাজী আবদুল হান্নান, সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এম বদি-উজ-জামান, সাবেক সাধারণ সম্পাদক ওয়াকিল আহমেদ হিরনসহ বর্তমান কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ।
আইনমন্ত্রী বলেন, বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। সরকার বিচার বিভাগে কোনো হস্তক্ষেপ করছে না। সাধারণ মানুষ এখন ন্যায়বিচার পাচ্ছে।
তিনি বলেন, বিদ্যমান আইনকে আরো যুগোপযোগী করা হচ্ছে। দ্রুত সময়ে মামলা নিস্পত্তি এবং বিদ্যমান মামলাজট নিরসনে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে।
এ সময় তিনি সিলেটের শিশু রাজন ও খুলনার রাকিব হত্যা দ্রুত সময়ে বিচার করার প্রসঙ্গ উল্লেখ করে বলেন, সংশ্লিষ্ট সকলে যথাযত দায়িত্ব পালন করলে ন্যায়বিচার প্রাপ্তি নিশ্চিত করা সম্ভব।
আইনমন্ত্রী বলেন, বিচার ব্যবস্থাকে আরো এগিয়ে নিতে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। গণমাধ্যমকে তিনি আরো সোচ্চার হতে আহ্বান জানান।
এক প্রশ্নের জবাবে পদ্মা সেতুতে কানাডার আদালত দুর্নীতি খুঁজে না পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, আগে থেকেই আমরা বলে আসছিলাম, এ প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি। পদ্মা সেতু বাংলাদেশের নিজস্ব অর্থায়নে হচ্ছে। আর এটি সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তা, সাহসিকতা ও মনোবলের কারণে।-বাসস।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.