বাঘাইছড়ি পৌরসভা ভোটগ্রহণ চলছে

0
মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি::রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল আটটায় শুরু হওয়া এই ভোট চলবে বিকাল চারটা পর্যন্ত। জেলার দ্বিতীয় এই পৌরসভার ১০ হাজার ১৭৭ জন ভোটার ৯ টি কেন্দ্রে ভোট দিচ্ছেন নিজেদের নতুন নগর পিতা নির্বাচনে। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে। উৎসাহ, উদ্দীপনায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

১৫ ফেব্রুয়ারি শপথ গ্রহণের পর নতুন নির্বাচন কমিশনের অধীনে এটাই দেশে প্রথম নির্বাচন। গতকাল নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন সেখানে গিয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণের ঘোষণা দিয়ে নির্বাচনি কাজে নিয়োজিত সবাইকে নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন।

এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন তিন প্রার্থী। এদের মধ্যে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামীলীগের নৌকা প্রতীকে জাফর আলী খান, ধানের শীষ প্রতীকে বিএনপির ওমর আলী ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান।

নির্বাচন সুষ্ঠু এবং সুচারুরূপে সম্পন্ন করতে পৌর এলাকা এবং ভোটকেন্দ্রে বিপুল সংখ্যক আইনশৃংখলাবাহিনীর সদস্য মোতায়েন থাকতে দেখা গেছে। কেন্দ্রের বাইরে বিজিবি ও র‌্যাবকে টহল দিতে দেখা গেছে। এছাড়া ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়টি কেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.