চন্দনাইশে প্রিন্সিপাল আবুল কাসেম বই মেলা

0

সৈয়দ শিবলী ছাদেক কফিল::চন্দনাইশে ১৭ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে শুরু হলো ভাষা আন্দোলনের স্হপতি প্রিন্সিপাল আবুল কাসেম বই মেলা ২০১৭।

জিরো পয়েন্টস্থ শাহ আমিন পৌরপার্কে ৫দিন ব্যাপি  এ বইমেলা প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও প্যানেল স্পিকার বীর মুক্তিযোদ্ধা আলহাজ নজরুল ইসলাম চৌধুরী এমপি।

এতে সভাপতিত্ব করেন প্রিন্সিপাল আবুল কাসেম ট্রাস্টের সাধারণ সম্পাদক ও ভাষা আন্দোলন গবেষক মাহমুদ বিন কাসেম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ আবদুল জব্বার চৌধুরী, পৌর মেয়র আলহাজ মাহবুবুল আলম খোকা, উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে সহকারি কমিশনার (ভূমি) মোঃ মোবারক হোসেন, অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিন খন্দকার। প্রধান আলোচক ছিলেন নাট্যকার, কবি ও সাহিত্যিক অভীক ওসমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক বিজয় কৃষ্ণ ধর, প্রধান শিক্ষক বিজয়ানন্দ বড়ুয়া, সাংবাদিক নুরুল আলম, মাষ্টার শাহাজাহান আজাদ, তানভীর আহমদ সিদ্দীকি প্রমূখ।

উল্লেখ্য, ভাষা আন্দোলনের স্হপতি, সাবেক আইন পরিষদ সদস্য ও বাঙলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আবুল কাশেমের নামে চলমান ১৭ থেকে ২১ ফেব্রুয়ারি ৫দিন ব্যাপি  এ বইমেলার কার্যক্রম প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.