চট্টগ্রাম এল এ শাখায় হয়রানি : ৩ কর্মচারীকে স্ট্যান্ডরিলিজ

0

নিজস্ব প্রতিবেধক :   চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার ৩ কর্মচারীকে (চেইনম্যান) স্ট্যান্ডরিলিজ (তাৎক্ষণিক বদলি) করার নির্দেশ দিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী। ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহন শাখা( এল এ শাখা) আকস্মিক পরিদর্শনে যান। এ সময় বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির দায়ে এল এ শাখার তিন কর্মচারীকে স্ট্যান্ড রিলিজ করার নির্দেশনা দেন ।এরা হলেন- করিম,নজরুল ও হানিফ।পরিদর্শনকালে প্রতিমন্ত্রী মহোদয় আরো কয়েকজনকে ভবিষ্যতের জন্য সতর্ক করে ক্ষমা করে দেন।

আজ রোববার(১৯ ফেব্রুয়ারী) দুপুর ১২ টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় গিয়ে কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষনিক ফাইল তলব করে জেলা প্রশাসনের এল এ শাখার ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. নোমান হোসেনকে ফাইলগুলো আনতে নির্দেশ দেন। তিনি ফাইলগুলো এনে দেখালে দীর্ঘদিন ফাইল আটকে থাকার সত্যতা পান মন্ত্রী।

অভিযোগের প্রেক্ষিতে ভূমি প্রতিমন্ত্রী এলএ শাখার চেইনম্যান আহমদ করিম, নজরুল ইসলাম ও মো. হানিফকে স্ট্যান্ডরিলিজ করার নির্দেশ দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল জলিলকে ওই তিন চেইনম্যানকে স্ট্যান্ডরিলিজ করার বিষয়টি তাকে নিশ্চিত করতে বলেন।

এ সময় ভূমি প্রতিমন্ত্রী সাধারন মানুষকে হয়রানির জন্য কর্মচারীদের উপর ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। উপস্থিত সাংবাদিকদের মন্ত্রী বলেন, গুটিকয়েক কর্মকর্তাদের কারণে মানুষ হয়রানির শিকার হচ্ছে। জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছে দেয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে আমরা কাজ করছি এবং ভূমি অফিসে এসে কেউ যাতে হয়রানি না হয়, সে লক্ষে কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া রয়েছে। ভূমি অফিসের কাউকে অনিয়ম ও দুর্নীতি করতে দেওয়া হবে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.