চট্টগ্রামে পৃথক অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

0

সিটিনিউজ ডেস্ক:: চট্টগ্রাম জেলা ও নগরীতে পৃথক তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বেশ কিছু বাড়িঘর ও দোকান পুড়ে ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সোমবার ভোর রাতে এবং সকালে এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলার বাঁশখালী উপজেলার শেখের খীল এলাকায় রাত সাড়ে ৩টার দিকে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের তিনটি গাড়ি প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে একই সময়ে পটিয়া পৌরসভা সদরের এক নম্বর ওয়ার্ডের কাগুজীপাড়া এলাকায় আগুনে ৬টি কাঁচা বসতঘর পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে পটিয়া স্টেশন থেকে ২টি গাড়ি গিয়ে ২ ঘণ্টার বেশি সময় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস অগ্নিকাণ্ডের সূত্রপাত জানতে না পারলেও ক্ষতিগ্রস্তদের দাবি, পূর্ব শক্রতার জেরে নাশকতামূলকভাবে এ আগুন লাগানো হয়েছে। এতে নগদ ৪০ হাজার টাকাসহ ৩ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

অন্যদিকে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের কর্মকর্তা নজরুল ইসলাম জানান, সকালে নগরীর খুলশী থানার মসজিদ গলিতে চুলার আগুনে একটি চা দোকান পুড়ে ২৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ফায়ার সার্ভিসের সদস্যরা যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.