সুস্থ সবল জাতির জন্য প্রাণিজ আমিষের প্রয়োজন রয়েছে: পূর্তমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক::গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সুস্থ সবল ও মেধাবী জাতি হিসেবে গড় তোলার জন্য প্রাণিজ আমিষের প্রয়োজন রয়েছে।

কনিবার (২৫ ফেব্রুয়ারি)চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

“নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি; সুস্থ সবল মেধাবী জাতি” এ শ্লোগানকে সামনে রেখে বিভাগীয় ও জেলা প্রাণিসম্পদ দপ্তর, চট্টগ্রাম এর উদ্যোগে প্রথমবারের মত একসাথে পালিত হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৭।

চট্টগ্রাম বিভাগীয় ও জেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে আজ চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, প্রাণিসম্পদ প্রদর্শনী। জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, সুস্থ থাকার জন্য অধিক পরিমাণে নিরাপদ স্বাস্থ্যকর ও গুণগত মান সম্পন্ন প্রাণিজ আমিষ যোগানের নিমিত্তে প্রাণিসম্পদ অধিদপ্তর কাজ করে যাচ্ছে। প্রাণিসম্পদ দপ্তরের বর্তমান নিরাপদ উৎপাদন ব্যবস্থা সম্পর্কে অবহিত করার জন্য বহুল প্রচারণা আবশ্যক। সরকার এ লক্ষ্যে সংশ্লিষ্ট সকল অংশীজনের সম্পৃক্ততা বাড়ানোর নিমিত্তে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালন কর্মসূচী হাতে নিয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. গৌতম বৌদ্ধ দাস, উপ-পরিচালক বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর এ.এইচ.এম মনোয়ার হোসেন, ডাঃ মো. ফরহাদ হোসেন, পরিচালক রকিবুর রহমান টুটুল প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.