ত্বকের যত্নে আখের রস

0

লাইফস্টাইল : আখের রস অনেকেরই পছন্দের পানীয়। তবে খাবার হিসেবে নয়, পাশাপাশি রূপচর্চায় ব্যবহার করতে পারেন আখের রস। জেনে নিন ত্বকে আখের রস ব্যবহারের ঘরোয়া কিছু ফেসপ্যাক।

আখের রস এবং কফি : এই দুই উপাদানের সঙ্গে পরিমাণ মতো মাল্টার রস মিশিয়ে বানিয়ে ফেলুন ফেসস্ক্রাব। এই ফেসস্ক্র্যাব ধীরে ধীরে মুখে ম্যাসাজ করুন। মাল্টার মধ্যে থাকা ভিটামিন-সি ত্বককে পরিষ্কার ও সুন্দর করতে কাজ করে।

আখের রস এবং মধু : শুষ্ক ত্বকের সমস্যা যাদের, তারা এই দুই উপাদান মিলিয়ে একটি ফেসপ্যাক বানিয়ে ফেলুন। সপ্তাহে একদিন ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক।

আখের রস এবং লেবুর রস : আখের রসের সঙ্গে লেবুর রস, নারকেলের দুধ, আপেলের রস এবং আঙুরের রস মিলিয়ে একটি প্যাক বানান। এই ফেসপ্যাকটি ত্বককে প্রাণবন্ত করার পাশাপাশি ত্বকের ক্ষত দূর করে।

আখের রস এবং পেঁপে : রোদে পুড়ে যাওয়া ত্বকে আগের মতো উজ্জ্বলতা পেতে আখের রসের সঙ্গে পরিমাণ মতো পেঁপে মিশিয়ে মুখে লাগান। এই ফেসপ্যাকটি মুখের অবাঞ্চিত চুলের সমস্যাও কমায়।

আখের রস এবং মুলতানি মাটি : তৈলাক্ত ত্বক যাদের, তারা এটি ব্যবহার করতে পারেন। কারণ মুলতানি মাটি ত্বকের অতিরিক্ত তেল শুষে নেয়, আর আখ ত্বকের মধ্যে পানির মাত্রা ঠিক রাখে। এছাড়া ব্রণ নিরাময়েও বেশ কার্যকরী আখের রস ও মুলতানি মাটির ফেসপ্যাক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.