জঙ্গীবাদ,নৈরাজ্য মোকাবেলায় মাদরাসা শিক্ষার বিকল্প নাই

0

সিটিনিউজ ডেস্ক :  চট্টগ্রাম ঐতিহ্যবাহী দ্বীনি ও আধুনিক শিক্ষা নিকেতন আশেকানে আউলিয়া কামিল মাদরাসা বার্ষিক ওরশেকুল উপলক্ষে বুধবার(১মার্চ) থেকে চলমান তৃতীয় দিনে পবিত্র খতমে বুখারী শরীফ সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব সূফি মিজানুর রহমান, সভাপতিত্ব করেন হযরতুল আল্লামা মুহাম্মদ খায়রুল বশর হক্কানী (মা.জি.আ) প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ, আশেকানে আউলিয়া কামিল মাদরাসা, শেখ আরিফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন পাঠ করেন মাদ্রাসার শিক্ষার্থী ইলিয়াছ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সূফী আলহাজ্ব মিজানুর রহমান তার বক্তব্যে বলেন, জঙ্গীবাদ, নৈরাজ্য মোকাবেলায় মাদরাসার শিক্ষার বিকল্প নাই, তিনি আরও বলেন বর্তমান শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার পাশাপাশি মানবিক মূল্যবোধ সম্পন্ন নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

এজন্য শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি যত্নশীল হতে হবে। শিক্ষার্থীরা ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে যাতে অপসংস্কৃতির সাথে জড়িয়ে না পড়ে, সেদিকে সকলকে সচেতন থাকতে হবে।

আর গুণিজনদের সম্মানিত করা হলে এ সমাজে আরো গুণিজন জন্ম নিবে। তবেই এলাকা আলোকিত ও সুন্দর সমাজ গঠন করা যাবে। সভায় আরো বক্তব্য রাখেন মওলানা মুহাম্মদ ইউসুফ আল কাদেরী, মাওলানা রফিক উদ্দিন, মাওলানা শাহাদৎ হোসনাইন, মাওলানা রফিকুল ইসলাম তাহেরী, মাওলানা শেখ মুহাম্মদ আরিফুর রহমান, মাওলানা এম এ বারী, মাওলানা মুহাম্মদ ইমরান, মাওলানা মুহাম্মদ মইন উদ্দিন স্বাগত বক্তব্য রাখেন : অধ্যক্ষ এইচ এম রিদুয়ানুল হক (হক্কানী) অত্র আশেকানে আউলিয়া কামিল মাদরাসা, অনুষ্ঠানে দেশ গঠনে, সমাজ সেবায় ও শিক্ষার মান উন্নয়নে ব্যাপক অবদান রাখায় আশেকানে আউলিয়া কামিল মাদরাসার পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিধি পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফী আলহাজ্ব মিজানুর রহমান কে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রদান করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হযরতুল আল্লামা মুহাম্মদ খায়রুল বশর হক্কানী (মা: জি: আ:) সহ অন্যন্য অতিথিবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.