প্রান্তিক জনগণের মাঝে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়াই আমাদের দায়িত্ব- স্বাস্থ্য মন্ত্রী

0

সিটিনিউজবিডি ডেস্ক :  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকার স্বাস্থ্য সেবার জন্য নানামূখী প্রদক্ষেপ গ্রহণ করেছে। প্রান্তিক জনগণের মাঝে স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়াই সরকারের লক্ষ্য।

মন্ত্রী শনিবার(৪ মার্চ) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন শেষে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, চট্টগ্রাম অভিষেক ও চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ভারতের সহযোগিতায় চট্টগ্রামে ডায়ালাইসিস সেন্টার স্থাপনের মধ্য দিয়ে চিকিৎসার ক্ষেত্রে বাংলাদেশ আরো একধাপ এগিয়েছে। পিপিপি এর অধীন বাস্তবায়িত এই ডায়ালাইসিস সেন্টারটি দ্বারা এ অঞ্চলের কিডনি রোগীর দ্রুততম সময়ের মধ্যে ডায়ালাইসিস সম্পন্ন করতে পারবে। দৈনিক ৩১টি মেশিন যুগপতভাবে চলবে। সে হিসেবে প্রতিদিন এক শিফটে ৩১, দুই শিফটে ৬২, ৩ শিফটে ৯৩ ও ৪ শিফটে ১২৮ জন রোগীর ডায়ালাইসিস করা সম্ভব হবে।

 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন

ভারতের বেসরকারি প্রতিষ্ঠান স্যান্ডোর ডায়ালাইসিস সার্ভিসেস বাংলাদেশ প্রাঃ লিঃ এর অর্থায়নে বাংলাদেশ সরকারের পিপিপি এর অধীনে বাস্তবায়িত এ ডায়ালাইসিস সেন্টার দ্বারা চিকিৎসা সেবায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল আরো এক ধাপ অগ্রগতি লাভ করল।
চিকিৎসা ক্ষেত্রে উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, ৮০ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। ডাঃ মুজিবুল হক খান এর সভাপতিত্বে সিটি মেয়র আজম নাছির উদ্দীন, সংসদ সদস্য জিয়াউদ্দিন বাবলু, ডাঃ রোকেয়া সুলতানা, অধ্যাপক ডাঃ এম ইকবাল আর্সলান, ডাঃ ফয়সাল হাসান বক্তৃতা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.