চসিকের পরিচ্ছন্ন বিভাগের সমন্বয় সভা অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয় সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন,পরিচ্ছন্ন বিভাগের কার্যক্রমের উপর নির্ভর করে পরিচ্ছন্ন নগরী।

সোমবার (৬ মার্চ) বিকেলে নগরভবনের কেবি আবুদচ ছত্তার মিলনায়তনে পরিচ্ছন্ন বিভাগের সমন্বয় সভায় মেয়র এ কথা বলেন।

মেয়র বলেন,এ বিভাগের সেবক,দলপতি, সুপারভাইজার,পরিদর্শক,তত্বাবধায়ক,পরিচ্ছন্ন কর্মকর্তা ও প্রধান পরিচ্ছন্œ কর্মকর্তা সকলের সম্মিলিত প্রয়াস ও আন্তরিকতার মাধ্যমে পরিচ্ছন্ন নগরীর ভিশন শতভাগ বাস্তবায়ন সম্ভব। কোন ধরনের অবহেলা,গাফিলতি বা অনিয়ম এর কারনে সুনাম ক্ষুন্ন হলে কোন কর্মকর্তা কর্মচারী রেহাই পাবে না।

তিনি বিকেল ৩ টা থেকে রাত ১১ টা পর্যন্ত ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ কার্যক্রম, নালা থেকে আবর্জনা উত্তোলন ও অপসারন, রাত ১০ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত রাস্তাঘাট ঝাড়– দেয়ার নির্ধারিত সিডিউল এর কোন ধরনের ব্যত্যয় হতে পারবেনা।

নির্ধারিত সময়ের মধ্যে সকল সেবক, শ্রমিক,ভ্যানগাড়ী চালক,ঝাড়–দার ও সংশ্লিষ্টদের দায়িত্ব পালন করতে হবে। দলপতি,সুপার ভাইজার, পরিদর্শক, তত্বাবধায়ক ও কর্মকর্তা সকলকে নির্দ্দিষ্ট সময় পর্যন্ত দায়িত্ব পালন করতে হবে। এ বিষয়গুলো মেনে চলেই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ পরিচালিত হবে।

মেয়র বলেন, অস্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের সুযোগ সুবিধার বিষয়গুলো বিধি বিধান অনুযায়ী পুরণ করা হবে। সমন্বয় সভায় বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন সভাপতিত্ব করেন। এতে ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল হোসেন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী, পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী, শেখ হাসান রেজা সহ সংশ্লিষ্টরা নিজ নিজ ওয়ার্ডের কার্যক্রম সম্পর্কে মেয়রকে অবহিত করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.