এখনো বঙ্গবন্ধু কে জানে না- আ.জ.ম নাছির

0

মো: হানিফ :  চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র ও নগর আওয়ামীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন,স্বাধীনতার ৪৬ বছর পরেও যারা এখনো বঙ্গবন্ধু কে জানে না বা বুঝেন না তারা এদেশের নাগরিক হতে পারে না। আর বঙ্গবন্ধুর নামে যারা কালিমা লেপন করতে চাই তাদের এই বাংলাদেশের পরিচয় দেওয়া উচিত নয়।

সোমবার(৬মার্চ) রাত ৮টায় বঙ্গবন্ধু যুব-ছাত্র ঐক্য পরিষদ বন্দর-ইপিজেড থানা শাখার অফিস উদ্বোধনে আয়োজিত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ’র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।চট্টগ্রাম নগরীর ৩৮নং ওয়ার্ড দক্ষিণ মধ্যম হালিশহরস্থ ২নং মাইলের মাথা মরহুম শামসুল আলম ময়দানে অনুষ্ঠিত হয় সভাটি ।

মেয়র বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে বঙ্গবন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার ম্যান্ডেট পেয়েও সত্যিকার সোনার বাংলার রাষ্ট্রভাষা বাংলা চাই বলে নিজেকে মা-মাটির টানে বিলিয়ে দেন।আর তাই পাকিস্তান প্রতিষ্ঠার সংগ্রামে দীর্ঘ ১৪বছর বৃটিশ বিরোধী আন্দোলনকালে জেলে কাটিয়েছেন প্রায় দেড় যুগ।তার পরেও মানুষ কেন এই অকৃত্রিম ভালোবাসার মানুষটিকে জানতে চেষ্টা করছেন না তা বুঝা কঠিন।এই স্বাধীনতার মাসে আবারো নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনাদার্শ তুলে ধরে  যুব ও ছাত্র সমাজকে দেশ সেবা ও সমাজের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান।

বঙ্গবন্ধু যুব-ছাত্র ঐক্য পরিষদ বন্দর-ইপিজেড থানা শাখার অফিস উদ্বোধনে
বঙ্গবন্ধু যুব-ছাত্র ঐক্য পরিষদ বন্দর-ইপিজেড শাখার অফিস উদ্বোধন

বঙ্গবন্ধু যুব-ছাত্র ঐক্য পরিষদ বন্দর-ইপিজেড থানা শাখার সভাপতি এম.এ হান্নানের সভাপতিত্বে এবং সাবেক ছাত্রনেতা মোঃ সাদ্দাম হোসেন চৌধুরীর পরিচালনায়েআলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন-৩৮নং ওয়ার্ড কাউন্সির ও নগর আঃলীগ সদস্য গোলাম মোঃচৌধুরী,বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন,বিশেষ অতিথির বক্তব্য রাখেন-মহিলা কাউন্সিলর মিসেস আফরোজা জহুর(কালাম),সমাজ সেবক মনজুর কাদের মেম্বার,হাজী কামাল উদ্দিন মেম্বার,মোঃ ইমতিয়াজ হোসেন মেম্বার,মুক্তিযুদ্ধা মোঃ রফিকুর ইসলাম,আঃলীগ নেতা-জাহিদ হোসেন,যুবলীগ নেতা-আব্দুর নুর,মোঃ বশির মেম্বার।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাবেক ভিপি-মইনুদ্দিন,যুব-ছাত্র ঐক্য পরিষদ বন্দর সেক্রেটারী মোঃ ইদ্রিস,পতেঙ্গা ভুমিহীন সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান,মানবাধিকার নেতা মাঈনুদ্দিন,মোঃফারুখ,নুর উদ্দিন,মিজানুর রহমান মিজান ।সভা শেষে জিটিটি বিদ্যা পিঠ স্কুলের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় স্বাধীনতার দেশীয় সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চত্ব হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.