দেশ থেকে দুর্নীতি নির্মূলে রাজনৈতিক সদিচ্ছা অপরিহার্য- ড. ইফতেখারুজ্জামান

0

নিজস্ব প্রতিনিধি : ‘‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে” এই স্লোগানে সনাক টিআইবি চট্টগ্রাম মহানগরের বার্ষিক সনাক, স্বজন, ইযেস ও ইয়েস ফ্রেন্ডস সমন্বয় সভা নগরীর কাজির দেউরী ব্র্যাক লার্ণিং সেন্টারে সম্পন্ন হয়েছে । শনিবার(১৮মার্চ) দিনব্যাপী অনুষ্ঠানমালা সকাল ১০ টায় ইয়েস সদস্যদের পরিবেশনায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয়ে দুর্নীতিবিরোধী শপথের মাধ্যমে শেষ হয়।

প্রথম পর্বের অনুষ্টানে সভাপতিত্ব করেন সনাকের ইয়েস বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক এ্যাডভোকেট আখতার কবির চৌধুরী। বার্ষিক কর্ম-পরিকল্পনা ও অগ্রহতি উপস্থাপন করেন টিআইবি চট্টগ্রামের এরিয়া ম্যানেজার মোহাম্মদ তৌহিদুল ইসলাম। টিআইবির চলমান বিবেক প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য ও পদ্দতি নিয়ে আলোচনা করেন ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার জাফর সাদেক চৌধুরী।

টিআইবি’র ইয়েস কার্যক্রমের উপর উপস্থাপনা করেন ইয়েস সহ-দলনেতা ফারজাহানা আখতার ও প্রেমানন্দ শীল। দ্বিতীয় পর্বের অনুষ্টান সনাক সভাপতি প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদারের সভাপতিত্বে শুরু হয় এবং প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

বক্তব্য রাখেন সনাক সদস্য প্রফেসর ডা. সুলতানুল আলম, ডা. কিউ এম ওহিদুল আলম, জেসমিন সোলতানা পারু, এইচ এম জিলানি চৌধুরী স্বজন সদস্য সাইফুদ্দিন খালেদ, শিরিন আখতার হেনা, মিজানুর রহমান ইয়েস সদস্য জাকিয়া কবির, রাজীব মন্ডল প্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে দেশ থেকে দুর্নীতি নির্মূলে রাজনৈতিক সদিচ্ছার উপর গুরুত্ব প্রদান করেন এবং বক্তব্য পরবর্তী অংশগ্রহন কারীদের বিভিন্ন কার্যক্রমের উত্তর প্রদান করেন। এর পর সভার শেষাংশে দুর্নীতিবিরোধী শপথ পরিচালনা করেন সনাক উপদেষ্ঠা শহীদ জয়া বেগম মুশতারী শফি। এর পর ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্টানে সঞ্চালনায় ছিলেন ইয়েস সদস্য প্রীতি দাশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.