বেগম জিয়া বাঙালি জাতিসত্তা ধ্বংসে নেতৃত্ব দিচ্ছেন- মহিউদ্দিন চৌধুরী

0

সিটিনিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, ২৫ মার্চের মধ্যরাতে পাকিস্তানী সেনাবাহিনীর অপারেশন সার্চ লাইটের মাধ্যমে পৃথিবীর সবচেয়ে বর্বরতম গণহত্যা সংঘটিত হয়। আলোচনার নামে ইয়াহিয়া খান কালক্ষেপণ করে মধ্যরাতে পালিয়ে যাবার আগে তিনি গণহত্যার নির্দেশ দিয়ে জঘন্য খলনায়কের ভূমিকা পালন করেন। তিনি আরো আলো বলেন, মার্কিন সাংবাদিকদের রির্পোট অনুযায়ী শুধু ঢাকা নগরীতে ঐ রাতে ৭ হাজার নিরস্ত্র বাঙালিকে হত্যা করা হয়।

পরের বছর পাকিস্তানি গোয়েন্দাবাহিনীর এক গোপন প্রতিবেদনে এক লক্ষ বাঙালি হত্যার কথা উল্লেখ করা হয়। অথচ বেগম জিয়া অবিরামভাবে গণহত্যা ও ৩০ লাখ শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলে যাচ্ছেন। এর অর্থ বেগম জিয়া ’৭১ এর পরাজিত শক্তির প্রতিনিধিত্ব করছেন এবং বাঙালি জাতিসত্তা ধ্বংসের জন্য নেতৃত্ব দিচ্ছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, বেগম জিয়া ’৭৫ পরবর্তী সময়ে গণহত্যার নেতৃত্ব দিচ্ছেন।

মানুষকে পেট্রোল বোমায় হত্যা করে আগুনে সন্ত্রাসীর প্রথম প্রাপ্তি অর্জন করেছেন। অথচ শেখ হাসিনা বিশ্বশান্তি, শান্তি, প্রগতি ও সমৃদ্ধির নতুন নতুন দ্বার উম্মোচন করেছেন। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ক্ষমতায় থাকতেই হবে। তা না হলে জাতীয় অস্তিত্ব স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিপন্ন হবে। চট্টগ্রাম মহানগরী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় শহীদ মিনারে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, আলহাজ্ব নঈমউদ্দিন চৌধুরী, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বার্চ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আলহাজ্ব আবদুছ ছালাম, উপ-প্রচার সম্পাদক শহীদুল আলম, থানা আওয়ামী লীগের হাজী সুলতান আহমদ চৌধুরী, মহানগর শ্রমিক লীগ সভাপতি বখতেয়ার উদ্দিন খান, সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রবি।

সভায় প্রারম্ভের কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ। পরে মহান স্বাধীনতার শহীদদের রূহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। আগামীকাল সকাল ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর আওয়ামী লীগের পক্ষ পুষ্পমাল্য অর্পণ এবং বিকেল ৩টায় মুসলিম হলে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে অংশগ্রহণ করতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছেন। সভামঞ্চে উপস্থিত ছিলেন সম্পাদক মন্ডলীর সদস্য এম.এ রশীদ, নোমান আল মাহমুদ, শফিকুল ইসলাম ফারুক, এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, দেবাশীষ গুহ বুলবুল, প্রকৌশলী মানস রক্ষিত, দিদারুল আলম চৌধুরী, যোবায়েরা নার্গিস খান, জহুর লাল হাজারী। এছাড়া মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.