জিয়া রাষ্ট্রদ্রোহীতার সবচেয়ে বড় নজীর- মহিউদ্দিন চৌধুরী

0

নিজস্ব প্রতিনিধি :  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকান্ড পরবর্তী সময়ে থেকে বাংলাদেশকে পাকিস্তানী ভাবধারায় পরিচালিত করা হয়েছে। জিয়াউর রহমান যুদ্ধাপরাধী গোলাম আজমকে নাগরিকত্ব দিয়েছেন। ৭১ এর পরাজিত শক্তিকে রাষ্ট্রীয়ভাবে পুনবার্সিত করেছেন। তাই রাষ্ট্রদ্রোহীতার সবচেয়ে বড় নজীর। তিনি রোববার বিকেলে মুসমি হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি এ কথায় বলেন। তিনি আরো বলেন, জঙ্গিরা এখন অন্দর মহলে ঢুকে পড়েছে।

তারা ঘর-বাড়িতে বোমা ও অস্ত্রের পাহাড় মওজুদ করেছে। তিনি ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের নেতাদের নির্দেশ দেন। প্রতিটি বাড়ি ঘরে গিয়ে ভাড়াটের তল্লাশী করুন, জঙ্গি কিনা শনাক্ত করুন। তিনি আরো বলেন, জামায়াত-বিএনপি’র সাথে আমাদের অনেকের ব্যবসা বাজ্যিক লিঙ্ক রয়েছে। তিনি তাদের একটি তালিকা তৈরী করে সরকারকে দেয়ার জন্য গোয়েন্দা সংস্থার প্রতি অনুরোধ জানান। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৪ বছরের রাজনৈতিক লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় বাংলাদেশের স্বাধীনতাকে অনিবার্য করে তুলেছিলেন।

এই সত্যকে যারা অস্বীকার করে তারা বাংলাদেশকে স্বীকার করে না। আমরাও তাদের ঘৃণাভরে প্রত্যাখান করি। তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধরের সঞ্চালণায় অনুিষ্ঠত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, শ্রমিক লীগের সভাপতি ও কার্যনির্বাহী সদস্য বখতিয়ার উদ্দিন খান, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমদ, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা।

এতে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, আলহাজ্ব বদিউল আলম, এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শ্রম সম্পাদক আবদুল আহাদ, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, মহিলা বিষয়ক সম্পাদিকা জুবাইদা নার্গিস খান, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, উপ সম্পাদক শহিদুল আলম, জহরলাল হাজারী, কার্যনির্বাহী সদস্য এম এ জাফর, আবুল মনসুর, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, মহব্বত আলী খান, সৈয়দ আমিনুল হক, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী, হাজী বেলাল আহমেদ, থানা আওয়ামী লীগের জাহাঙ্গীর চৌধুরী, সিইনসি স্পেশাল, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, ছালেহ আহমদ চৌধুরী, মো: ইয়াকুব, আবদুল হান্নান, আসিফ খান, এরশাদ মামুন, আবদুল মালেক প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.