কলম্বোতে হবে সিরিজ নির্ধারণ

0

স্পোর্টস ডেস্ক:: ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে বড় জয়ই পেয়েছে বাংলাদেশ। একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ এগিয়ে যাওয়ার লড়াইয়ে নেমেছিল টাইগাররা। আর শ্রীলঙ্কার জন্য ছিল সিরিজে টিকে থাকার ম্যাচ। তবে শেষপর্যন্ত বৃষ্টির কারণে তা আর হয়ে ওঠেনি। ম্যাচ পণ্ড হয়ে যাওয়ায় সিরিজে এখনও গিয়ে বাংলাদেশ। তাই সিরিজের ভাগ্য জানতে এখন অপেক্ষা করতে হবে কলোম্বোতে শেষ ওয়ানডে পর্যন্ত।

মঙ্গলবার ডাম্বুলায় শ্রীলঙ্কার ইনিংসটা ভালোভাবেই শেষ হয়। থারাঙ্গার হাফ সেঞ্চুরি আর মেন্ডিসের সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩১১ রান তোলে লঙ্কানরা। শেষ মুহূর্তে দুর্দান্ত হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। এরপর সিরিজ জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩১২ রানের লক্ষ্য দাঁড়ায়।

তবে বাংলাদেশের ইনিংসের আগেও শুরু হয় বৃষ্টি। এর মধ্যে বিদ্যুৎ চমকাতেও শুরু করে। পাশাপাশি মেঘের গর্জনও শুরু হয়। পরিস্থিতি এমন দাঁড়ায় যে, কখন বৃষ্টি থামবে, কখন আবার খেলা শুরু করা যাবে তার কোনো নিশ্চয়তা নেই। ফলে এই ম্যাচটি বাতিল বলেই সিদ্ধান্ত দিলেন ম্যাচ রেফারি।

এর আগে, শনিবার প্রথম ম্যাচে তামিম ইকবালের দুর্দান্ত এক সেঞ্চুরিতে লঙ্কানদের ৩২৪ রানের লক্ষ্য ছুড়ে দিয়ে টাইগাররা ম্যাচ জিতে নেয় ৯০ রানে। শুধু তামিমই নন সেদিন দারুণ ব্যাটিং করেন সাকিব ও সাব্বির। এরপর বল হাতে দলের বাকি কাজটা সারেন যৌথভাবে। মাশরাফি, মোস্তাফিজ, মিরাজদের বোলিং তোপে ২৩৪ রানে থামে স্বাগতিকরা।

আগামী ১ এপ্রিল সিরিজের শেষ ওয়ানডে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ। আগের দুটি ম্যাচ ডেনাইট হলেও ওই ম্যাচটি শুরু হবে শ্রীলঙ্কান সময় সকাল সাড়ে ৯টায়। আর ওই ম্যাচের ফলাফলের পরই জানা যাবে ওয়ানডে সিরিজের ভাগ্য।

এর আগে, গলে শুরু হয়েছিল টেস্ট সিরিজ। ওই ম্যাচ হারার পর কলম্বোতেই ঘুরে দাঁড়ায় টাইগাররা। নিজেদের শততম সে টেস্ট জিতে নিয়ে সিরিজে সমতায় আসে মুশফিকরা। তবে দ্বিতীয় ওয়ানডে পণ্ড হওয়ার পর এটা নিশ্চিত হয়েছে এ সিরিজে অন্তত হারতে হবে না টাইগারদের।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.