পটিয়া উপজেলা ক্রিকেট টুর্ণামেন্টের বর্ণাঢ্য উদ্বোধন

0

সুজিত দত্ত, পটিয়া, প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়া পৌরসভার উদ্যোগে গতকাল বর্ণাঢ্য আয়োজনে শুভ উদ্বোধন করা হয়েছে পটিয়া ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৭। দুপুরে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ষ্টেডিয়ামে এ টুর্ণামেন্ট উদ্বোধন করেন  প্রাথমিক গণশিক্ষা ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্রীড়া সংগঠক আলহাজ্ব সামশুল হক চৌধুরী।

পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশীদের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক কাউন্সিলর গোফরান রানা, খেলা পরিচালনা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটিয়া সরকারী কলেজের অধ্যক্ষ একে ফজলুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবদুল্লাহ আল মামুন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলমগীর আলম, সাবেক চেয়ারম্যান আবদুল খালেক, চৌধুরী মাহবুবুর রহমান, এডভোকেট বদিউল আলম, পৌরসভার সচিব মো: মহসীন, কাউন্সিলল আবদুল খালেক, ইঞ্জিনিয়ার রূপক সেন, আবু ছৈয়দ, এম খোরশেদ গণি, শফিউল আলম, কামাল উদ্দিন বেলাল, আবদুল মন্নান, শেখ সাইফুল ইসলাম, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার, ইয়াছমিন আকতার, ফেরদৌস বেগম প্রমুখ।

এতে উদ্বোধক ও প্রধান অতিথি সাংসদ সামশুল হক চৌধুরী বলেন, পটিয়া পৌরসভা প্রাতিষ্ঠানিক ভাবে যে টুর্ণামেন্ট আয়োজন করেছে তা আগামীতেও অব্যাহত রাখতে হবে। কারণ এখান থেকেই নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখে খেলোয়াড়রা তাদের আগামীর উজ্জল ভবিষ্যৎ রচনা করবে। আজ খেলাধুলা কোন শখের বিষয় নয়, এর মাধ্যমে কোটি কোটি টাকা যেমন উপার্জিত হয়, তেমনি সহজেই বিশ্বব্যাপী উন্নত ক্রীড়া প্রদর্শনের স্বাক্ষর রাখা খেলোয়াড়রা দ্রুত পরিচিতি লাভ করে। তিনি পটিয়ার ক্রীড়াঙ্গনকে সব সময় প্রাণচাঞ্চল্য রাখতে তার পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়ে বলেন, এ টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন দলকে ১ লাখ টাকা ও রানার্স আপ দলকে ৭০ হাজার টাকা, তৃতীয় স্থানকারী দলকে ২০ হাজার ও চতুর্থ স্থানকারী দলকে ১০ হাজার টাকা তার পক্ষ থেকে নগদ পুরস্কার প্রদানের ঘোষণা দেন। এসময় প্রায় দশ সহস্রাধিক ক্রীড়মোদি উল্লাসে ফেটে পড়েন।

গতকাল উদ্বোধন খেলায় মুখোমুখী হয় পটিয়া ফাইটার্স বনাম বাহুলী শাহ রয়েল্স ক্লাব। তারা নির্ধারিত ২০ ওভারে সব কটি উইকেট হারিয়ে ১৯৬ রান করে। তার জবাবে বাহুলী শাহ রয়েল্স ক্লাব করে ১৪৪ রান। ফলে পটিয়া ফাইটার্স ক্লাব ৫২ রানে জয়ী হয়ে এ টুর্ণামেন্টে শুভ সূচনা করে। এতে সর্বোচ্চ ৬১ রান করেন পটিয়া ফাইটার্স এর আরমান চৌধুরী আর অল রাউন্ড নৈপুন্য প্রদর্শন করে একই ক্লাবের সানি ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার লাভ করে। তিনি ব্যাট হাতে করেন ৫২ রান ও বল হাতে অর্জন করেন ২ উইকেট। খেলা শেষে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার তুলে দেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোজাফ্ফর আহমদ চৌধুরী টিপু। এসময় তিনি ইউনয়ন গুলোকে নিয়ে উপজেলা পর্যায়ে একটি টুর্ণামেন্ট করার বিষয়ে সকলের সহযোগিতা কামনা করে বলেন, এর মাধ্যমে পটিয়া একটি অবক্ষয়মুক্ত ক্রীড়া নগরী হিসেবে গড়ে উঠবে। এ টুর্ণামেন্টে আজ দুটি খেলা রয়েছে। সকাল ৯ টায় আল্লাই ওখাড়া ক্রিকেট দল মুখোমুখী হবে সুচক্রদন্ডী সাহিত্য বিশারদ ক্রিকেট দলের সাথে আর দুপুর দেড় টায় গুয়াদন্ডী মিত্র ক্রিকেট ক্লাব মুখোমুখী হবে পাইকপাড়া আমজু মিয়া ক্রিকেট ক্লাবের সাথে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.