রাউজানে বর্ণাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহ পালিত

0

রাউজান প্রতিনিধি : চট্টগ্রামের রাউজান উপজেলা ভূমি কার্যালয়ের উদ্যোগে ‘সেবার প্রত্যয়ে ভূমি সেবালয়’ স্লোগানটিকে সামনে রেখে ভূমি সেবা সপ্তাহ-২০১৭ পলিত হয়। ৩ মার্চ সোমবার উপজেলা চত্ত্বরে বেলুন ও কবুতর উড়িয়ে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। এই উপলক্ষ্যে জনসচেতনমূলক একটি র‌্যালী উপজেলা চত্ত্বর থেকে বের হয়ে রাঙ্গামাটি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়।

র‌্যালী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজার সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) জোনায়েদ কবির সোহাগের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথি ছিলেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দর, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা চৌধূরী আব্দুল্লাহ আল মামুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আহমদ চৌধুরী, কৃষি কর্মকর্তা বেলায়েত হোসেন, উপজেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলাম, একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা সুলতানা আঞ্জুমান রশিদ, সহ উপজেলা প্রতিটি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার ৬টি ইউনিয়ন ভূমি অফিসের আওতায় ৬ জন সর্বোচ্চ ভূমি উন্নয়ন কর দাতাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সবোচ্চ ভূমি করদাতারা হলেন পৌরসভার মো. কামাল উদ্দিন, উরকিরচরের মাহবুবুল আলম, পশ্চিম গুজরার পান্না লাল দে, গহিরার মিহির কান্তি বিশ্বাস, দেওয়ান পুরের ডা. আব্দুস সত্তার ও ডাবুয়ার মো. এমদাদ উল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা ও সহকারী কমিশনার (ভূমি) জোনায়েদ কবির সোহাগ জানান, ২০০৯-১৬ পর্যন্ত ৪টি আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ২৭০টি পরিবারকে পুনঃবাসিত করা হয়, উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক প্রতিষ্ঠানে জন্য ১৭৯.৯৭ একর জমি বন্দোবস্ত করা হয়, উপকারভোগী ৬১৫টি পরিবারের জন্য ২৮১.৫৮ একর কৃষি খাস জমি বন্দোবস্ত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.