সন্দ্বীপে নৌকা ডুবি : ১৮ মরদেহ উদ্ধার

0

কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড : চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার গুপ্তছড়া ঘাটে গত রোববার রাতে ৫০ জন যাত্রীবাহী ট্রলার ডুবির তিন দিন পর মোট ১৮ জনের মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে। এর আগে গত রোববার গুপ্তছড়া ঘাটে লাল বোট ডুবির পর ৩২ জনকে জীবিত উদ্ধার হয়েছিল। ঘটনার দিন কোন মরদেহ পাওয়া না গেলেও তারপরের দিন ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে গুপ্তছড়া ঘাটে ভাসতে থাকলে স্থানীয় ও নৌ বাহিনীর ডুবুরি দলের সাহায্যে ১০ জনের মহদেহ উদ্ধার এবং বুধবার সকালে ও দুপুরে আরো তিন মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে মোট ১৮ জনের মনদেহ উদ্ধার করা হলো।

সন্দ্বীপ থানার ওসি মো.শামছুল ইসলাম জানান, লাল বোট উল্টে ডুবির ঘটনায় ১৮ জনের মরদেহ পরিবারের কাছে স্থানান্তর করা হয়েছে।

নিহতরা হলেন মো, সালাউদ্দিন (৩০),বরদা জলদাশ(৬০),সচিন্দ্র জলদাশ (৫০), আব্দুল হক (৬০) ও হাফেজ আমিন রসুল,সামসুল আলম শাহীন,কামরুজ্জামান,মাঈন উদ্দিন,হাফিজ উল্লাহ, তানজিন মো. জোবায়েদ, তিন স্কুল শিক্ষক ওসমান গনি,ইউসুফ আলম, আনোয়ার হোসেন শিপন,মাকসুদুর রহমান,নিজাম উদ্দিন, তাহসিন (৭) ছোট বোন নিহা (৪) ও হারুনুর রশিদ। ধারনা করা হচ্ছে আরো বেশ কয়েকজন এখনো নিখোজ রয়েছে।

জীবিত উদ্ধার হওয়া কয়েকজন বলেন, সন্ধ্যায় সী ট্রাক থেকে লাল বোটে করে ঘাটে আসার সময় ধারণ ক্ষমতার বেশি যাত্রী তুলে। সাগর উত্তাল থাকার পরও কোন সতর্কতা অবলম্বন করেনি কর্তৃপক্ষ।লাল বোট ডুবির পর থেকে সন্দ্বীপের সাথে এখনো চট্টগ্রাম সকল নৌ চলাচল বন্ধ রয়েছে।

এদিকে সন্দ্বীপের ইউএনও মো. গোলাম জাকারিয়া বলেন, ডুবির ঘটনায় সন্দ্বীপ ইউএনওকে প্রধান করে ৬ সদস্যের তদন্ত কমিঠি গঠন করা হয়েছে। আগামী সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদক দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.