ওলামা-মাশায়েখদের পদচারনায় মুখর সোহরাওয়ার্দী উদ্যান

0

সিটিনিউজ ডেস্ক::দুপুর ১২টা বাজার আগেই লোকে লোকারণ্য হয়ে গেছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের ভেতর ও বাইরের এলাকা। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াত ও হামদ-নাতের মাধ্যমে আনুষ্ঠানিক সূচনা হয় ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ওলামা-মাশায়েখ মহাসম্মেলন।

শুরুতে ক্বারী আবু রায়হান পবিত্র কোরআন তেলাওয়াত করেন। কোরআন তেলাওয়াত ও হামদ-নাত প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারীরা মূল অনুষ্ঠান শুরুর আগ পর্যন্ত কোরআন তেলাওয়াত ও হামদ-নাত পাঠ করবেন।

এদিকে, নিরাপত্তা বেষ্টনীতে তল্লাশির মাধ্যমে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে নির্দিষ্ট জেলার আলেম ও ওলামারা প্রবেশ করছেন সম্মেলনস্থলে। এর আগে রিজার্ভ বাসে করে ও পায়ে হেঁটে সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় আসতে শুরু করেন দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ওলামা-মাশায়েখরা। সকাল ১০টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশপথ খুলে দেয়া হয়।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিশেষ অতিথি হিসেবে পবিত্র মক্কার সিনিয়র ইমাম শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম ও মদিনার মসজিদে নববির ইমাম ড. আবদুল মহসিন বিন কাসেম উপস্থিত থাকবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.