কক্সবাজারে স্বামীর নির্যাতনে পালিয়ে বেড়াচ্ছে লক্ষ্মীরাণী

0

জামাল জাহেদ, কক্সবাজারঃ    কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও ইউনিয়নের ভাদিতলা এলাকার অসহায় দরিদ্র দুলাল দে এর মেয়ে লক্ষীরাণী দে যৌতুক লোভী স্বামীর নির্যাতন সইতে না পেরে পালিয়ে বেড়াচ্ছে। দরিদ্র পিতা দুলাল ও মানবাধিকার কাউন্সিল ঈদগাঁও মোস্তাফা কামাল হেলালীর সাথে কথা বলে জানা গেছে, গত দুই বছর আগে দুলালের মেয়ের সাথে রামু উপজেলার কাউয়ারকোপ ইউনিয়নের জাদি মুরা এলাকার তপন ধরের ছেলে রাসেল ধরের সাথে বিয়ে হয়।

বিয়ে কয়েক মাস যেতে না যেতে স্বামী ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য লক্ষীরাণী দে কে শারীরিক ভাবে নির্যাতন শুরু করে। তাদের দাবী অনুযায়ী দুলাল দে ছয় দফায় ধার কর্জ করে লক্ষাধিক টাকা রাসেল দে এর হাতে তুলে দেয়। কিন্তু পরর্তীতে আবার ও টাকা দাবী করলে অসহায় দুলাল কষ্টে আছে জানালে লক্ষীরাণী দের উপর নেমে আসে নির্যাতন। নির্যাতনের এক পর্যায়ে স্বামী রাসেল ধর তার স্ত্রীর যৌনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলে লক্ষীরাণীর শোর চিৎকারে এলাকা বাসী এগিয়ে এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রামু হাসপাতালে ভর্তি করে। সুস্থ হলে পুর্ন: নির্যাতনের ভয়ে সে ঈদগাও ভাদিতলা এলাকায় তার বাপের বাড়ীতে চলে আসে ।

দরিদ্র ঘরের মেয়ে হিসেবে লোমহর্ষক নির্যাতনের বিচার চাইতে সে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সহযোগিতা চাইলে, ঈদগাঁও সাংগঠনিক সভাপতি মোস্তাফা কামাল হেলালী ব্যবস্থার উদ্দ্যেগ নিলে উভয় পক্ষ সমাধানের উদ্দেশে বৈঠকে সম্মত হয়। এরই সূত্র ধরে ঈদগাঁও বার আউলিয়া প্রবীণ সমিতির কার্যালয়ে সালীশ বৈঠক বসে। ঐ বৈঠকে আওয়ামীলীগ নেতা নুরুল হাকিম, সমাজ সেবক নুর মোহাম্মদ বাবুল, কামাল উদ্দীন, ডা: বিশ্বজিৎ পাল, ডা: অমৃত শর্মা, নিপুল পাল, নাজির হোছন, নাজুর নেত্বতে সালীশ করলে স্বাক্ষী প্রমাণের ভিত্তিতে রাসেল ধর সম্পূৃর্ন দোষি সাব্যস্ত হয়।

এই অবস্থায় রাসেল ধর উত্তেজিত হয় বিচারকদের অশালিন ভাষায় গালিগালাজ করে এবং লক্ষীরাণী দে কে তুলে নিয়ে গিয়ে তার পরিবারের লোকজনদের মিথ্যা মামলা দিয়ে জেল কাঠাবে হুমকি দিয়ে চলে যায়। এ অবস্থায় নির্যাতিত লক্ষীরাণী দে সহ তার অসহায় পিতা মাতা চরম আতংকের মধ্যে রয়েছে। এ ব্যাপারে এলাকা বাসী ও সচেতন মহল সভ্য সমাজে অসহায় মহিলার উপর যৌতুকের দাবীতে এই অমানুষিক নির্যাতনকারী রাসেল ধর সহ তার পরিবারের সদস্যেদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.