চট্টগ্রামের সাংবাদিকদের সরকারী ফ্ল্যাট বরাদ্দের দাবি

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রামের আবাসন সুবিধা বঞ্চিত সাংবাদিকদের জন্য সরকারী ফ্ল্যাট বরাদ্দের দাবী জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি।সোসাইটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মইনুদ্দীন কাদেরী শওকত, ভাইস চেয়ারম্যান সমীর কান্তি বড়ুয়া ও সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার (৪ এপ্রিল) ঢাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটি (একনেক)’র সভায় চট্টগ্রাম শহরের পাঁচলাইশ, নাসিরাবাদ, কাতালগঞ্জ, ও.আর.নিজম রোড, জাকির হোসেন রোড, সার্সন রোডসহ বিভিন্নস্থানে পরিত্যক্ত সরকারী ভবন ভেঙ্গে ১৫টি ভবনে ৫১৯টি ফ্ল্যাট নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে রাষ্ট্র, সমাজ ও জনগণের সেবা করে থাকেন। চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির সদস্য শতাধিক সাংবাদিক নিজস্ব আবাসন সুবিধা বঞ্চিত থেকে চরম কষ্টের মধ্যে দিনাতিপাত করছেন। দেশের সংবিধানের অনুচ্ছেদ: ১৫ অনুসারে নাগরিকদের বাসস্থানের ব্যবস্থা করা রাষ্ট্র পরিচালকদের অন্যতম দায়িত্ব।

বিবৃতিতে চট্টগ্রামে ৫১৯টি ফ্ল্যাটের মধ্যে সাংবাদিকদের জন্য কোটা নির্দিষ্ট করে বরাদ্দের পদক্ষেপ গ্রহণ করতে মাননীয় প্রধানমন্ত্রীসহ দায়িত্বশীল সকলের প্রতি আবেদন জানানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.