ভারতের সাথে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক থাকায় সফলতা আসছে: নাসিম

0

সিটিনিউজ ডেস্ক::বাংলাদেশের মাটি ব্যবহার করে ভারতে সন্ত্রাসী কাজ হতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রীর ভারত সফর এবং সম্প্রতি অনুষ্ঠিত আইপিইউ সম্মেলন উপলক্ষে  ১৪ দলের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে  ১৪ দলের মুখপাত্র হিসেবে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন তিনি।

নাসিম বলেন, শেখ হাসিনা ভারতের সঙ্গে অত্যন্ত হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বজায় রাখার কারণে একের পর এক সফলতা আসছে। সম্প্রতি যে কয়টি চুক্তি সম্পন্ন এবং বাস্তবায়ন হয়েছে তার সবই বাংলাদেশের স্বার্থে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর এই সফর নানা কারণেই গুরুত্বপূর্ণ। এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশের সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সমস্যাগুলোর দ্রুত সমাধান হবে। বিএনপির মতো আওয়ামী লীগ সমস্যা জিইয়ে রাখতে চায় না।

তিস্তা ইস্যু নিয়েও আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা।

সম্প্রতি আইপিইউ সম্মেলনের আগে বিভ্রান্তি ছড়াতে জঙ্গিদের ব্যবহারের চেষ্টা করা হয় উল্লেখ করে তিনি বলেন, আইন শৃঙ্খলাবাহিনীর শক্ত অবস্থানের কারণে ষড়যন্ত্রকারীদের নীল নকশা নস্যাৎ হয়েছে। সারাবিশ্বের সংসদ সদস্যরা এসে এক নতুন বাংলাদেশ দেখে গেছেন।

সংবাদ সম্মলেনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদ একাংশের সাধারণ সম্পাদক নুরুল আম্বিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ ১৪ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.