যুক্তরাষ্ট্রে স্কুলে গুলি, শিক্ষার্থীসহ নিহত তিন

0

আন্তর্জাতিক ডেস্ক::যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান বার্নারডিনো প্রাইমারি স্কুলে বন্দুক হামলায় এক শিশুসহ তিনজন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার সকাল ১১টা নাগাদ ক্যালিফোর্নিয়ার ওই স্কুলে শুরু হয় এলোপাথাড়ি গুলি। আততায়ীর গুলিতে প্রাণ হারান তারই সাবেক স্ত্রী ও এক স্কুল পড়ুয়া। এরপর আত্মঘাতী হন হামলাকারী নিজেই।

ক্যালিফোর্নিয়া পুলিশ জানায়, মৃত ওই শিক্ষিকার নাম এলেন স্মিথ (৫৩)। তিনি স্পেশাল এডুকেটর হিসেবে ওই স্কুলে শিক্ষকতা করতেন। প্রতিদিনের মতো সোমবারও স্কুলের বাচ্চাদের পড়াচ্ছিলেন তিনি। ঠিক সেই সময় তার স্বামী সেড্রিক অ্যান্ডারসন পৌঁছান স্কুলে। এলেনের স্বামী হওয়ায় স্কুলকর্মীরা তাকে চিনতেন। সেখানে তিনি বলেন, স্ত্রীকে কিছু দিতে এসেছেন। সেই সময় ক্লাসে ১৫ জন পড়ুয়াসহ দুই সহকারী ছিলেন। অ্যান্ডারসন ক্লাসে ঢুকে রিভলভারের সবকটা গুলি চালিয়ে দেন। পরে আবার গুলি ভরে নিয়ে নিজের ওপর গুলি চালান তিনি। কয়েক মাস আগেই সেড্রিক অ্যান্ডারসনকে বিয়ে করেছিলেন এলেন। কিছুদিন যাবত্ আলাদা থাকছিলেন তারা। তারপরই বিবাহবিচ্ছেদ হয় তাদের। হামলাকারী অ্যান্ডারসনের বিরুদ্ধে হিংসা, মাদক ও অস্ত্র রাখার অভিযোগ আগে থেকেই ছিল।

গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীকে হাসপাতালে নেয়া হেয়েছে, তাদের চিকিৎসা চলছে। এ দিকে পড়ুয়াদের খোঁজ পেতে আতঙ্কিত হয়ে পড়েন পরিবারের লোকজন। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় তাদের। এই ঘটনার পর গোটা স্কুল খালি করে দেওয়া হয়েছে। ঘিরে ফেলেছে নিরাপত্তারক্ষীরা।

উল্লেখ্য, ২০১৫ সালের ডিসেম্বরে এই সান বারনার্ডিনোয় জঙ্গি হামলা চলিয়েছিল সৈয়দ রিজওয়ান ফারুক ও তসফিন মালিক নামে এক দম্পতি। নির্বিচারে গুলি করে ১৪জনকে হত্যা করে তারা। আহত হন ২২জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.