ভারত বিরোধী রাজনীতি এখন আর মানুষ গ্রহণ করে না: হাছান মাহমুদ

0

সিটিনিউজ ডেস্ক::আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এ দেশ বিক্রি হয়নি। কখনও বিক্রি হবেও না। ভারতের সঙ্গে বাংলাদেশের সমঝোতা স্মারক সইয়ে দেশ বিক্রি হয়নি।

 মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) উদ্যোগে আয়োজিত ‘প্রধানমন্ত্রীর ভারত সফর-সম্পর্কের নতুন দিগন্ত’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, ‘ভারতের সঙ্গে এ ধরনের সমঝোতা স্মারক পাকিস্তান ছাড়া সার্কভুক্ত সব দেশের রয়েছে। তাদের দেশ যেমন ভারতের কাছে বিক্রি হয়নি তেমনি এ দেশও বিক্রি হবে না।’

২০০২ সালে বিএনপি সরকারের সময় চীনের সঙ্গে সই হওয়া সামরিক চুক্তির কথা উল্লেখ করে সাবেক বনমন্ত্রী বলেন, ‘তারা (বিএনপি) তাদের সে সামরিক চুক্তি জনগণের সামনে প্রকাশ করেননি। তাহলে কী তারাও চীনের কাছে দেশ বিক্রি করে দিয়েছিলেন।’

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্য না দেওয়ার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান হাছান মাহমুদ।

আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, ভারত বিরোধী রাজনীতি এখন আর দেশের মানুষ গ্রহণ করে না।

আয়োজক সংগঠনের সভাপতি ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.