শুভ হোক বাংলা নববর্ষ ১৪২৪ : নববর্ষের শুভেচ্ছা

0

গোলাম সরওয়ার : নতুন বছর, নতুন স্বপ্ন, নতুন আশা দেশের জন্য ভালোবাসা সকল রাজনৈতিক অস্থিতিশীলতা, অস্থিরতা, অনিশ্চয়তা মুক্ত বাংলাদেশ চাই। শুভ সুন্দর হোক বাংলা নববর্ষ ১৪২৪। সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। শুভ হোক জীবন, শুভ হোক পথ চলা, সত্য সুন্দর আর আনন্দ ছুঁয়ে যাক ১৪২৪ বাংলা। আমাদের যত ব্যর্থতা, যত কষ্ট, দুঃখ, অশান্তি, হানাহানি মুছে যাক। ফিরে আসুক সুখ শান্তি ও সমৃদ্ধি। দেখতে দেখতে বিদায় নিলো ১৪২৩ বাংলা। নতুন করে যাত্র শুরু করবে ১৪২৪। নতুন দিনের প্রত্যয়ে সম্ভাবনার আলো জ্বালায় সকলের হৃদয়ে ।

বৈশাখ নিয়ে আসে, মানুষে মানুষে প্রীতি মিলন। নববর্ষের শুভবাণী, শুভ সম্ভাষন। আজকের এই দিনে ভরে উঠুক উৎসবে আনন্দে সবারি মন। বাংলার প্রকৃতি, বাংলার ইতিহাস, বাংলা নববর্ষ, স্বাধীনভাবে বেঁচে থাকা বীর বাঙালরি গর্ব, নতুন আশা বুকে নিয়ে কাটাবো এ জীবন। নতুন করে সুখেরি স্বপ্ন দেখে দেশের মানুষ, ভালো করে বাঁচার আশায় ভরে তোলে বুক। মাঠে মাঠে সোনা ফলে ভরে কিষানের মন।

এই বাংলায় জন্ম নিয়ে, হয়েছি ওগো আজ ধন্য, নববর্ষ এসেছে আমাদের, সবার সুখের জন্য। ফিরে এলো নতুন বছর, মনে পড়ে যায় সেই বসন্ত, ভুলে গেছি যত যত দুঃখ কষ্ট, বৈশাখ আমাদের অহংকার। বিদায়ী বছরে পেয়েছি অনেক, নতুন বছরে পেতে চাই, হাসি খুশি আর আনন্দে, সুন্দর বাংলা গড়বো এবার। উৎসব মেলা লেগে থাকে বারো মাস, এই তো আমার সোনার বাংলা, হৃদয়ে বাংলাদেশ। রাখাল বাজায় বাঁশি, বুক ভরে নেয় নবান্নের ঘ্রান, এইতো আমার সুখের স্বর্গ স্বর্ণালী আবেশ। বৈশাখের আহ্বানে গেয়ে যায় নববর্ষের গান, এইতো আমার পণ্যভূমি জন্মভূমি বাংলাদেশ।

নববর্ষ হল বাঙালী জাতির নতুন দিনের উৎসব এবং এই নববর্ষে প্রত্যেক বাঙালী দেশীয় সাজে সজ্জিত হয়ে নিজেকে রাঙিয়ে তোলে। নববর্ষ হচ্ছে অভিন্ন চেতনার উৎসব আমাদের এক হয়ে বাঙালি সংস্কৃতি লালন পালনের শিক্ষা দেয়। আনন্দ মনে থাকলেও অনেক সময় পরিবেশ পরিস্থিতির কারনে তা প্রকাশ করা যায় না। আমাদের দৃষ্টিভঙ্গি ক্রমাগত সংকুচিত হচ্ছে। জীবনের জন্য সব কিছু বাঁচার তাগিদে এগিয়ে যেতে হয়। সুখ শান্তি খোঁজে আমরা ক্রমাগত ছুঁটে চলেছি। নববর্ষ নতুন সেতু বন্ধন রচনা করে আমাদের পথ চলাকে সুন্দর করে তোলে।

পুরনো সব ভুলে নতুনের জয়গান এখন সবার মুখে মুখে। যা কিছু ভালো সবসময় তার সাথে যা কিছু মন্দ তা বর্জন করি। আমাদের প্রতিটি দিন হোক নববর্ষের দিনের মত। নববর্ষের আনন্দ ছুঁয়ে যাক সবার হৃদয়। আমাদের এ আয়োজন সুন্দরের পক্ষে। শান্তির পক্ষে। জীবনের জন্য দেশের জন্য এমনকি সমাজের জন্য মঙ্গল কামনায়। নববর্ষ সার্বজনীন উৎসব। দল মত জাতি ধর্ম নির্বিশেষে এই উৎসবে প্রাণের টানে মিলিত হয়। আমাদের সৃজনশীলতা, সৃষ্টিশীলতা উদারতার জয়গানে সাড়া দেবে। নববর্ষের অঙ্গীকার হোক সূখী সমৃদ্ধশালী বাংলাদেশ। নতুন আলোর দিগন্তে আমাদের সম্ভাবনা পৌঁছে যাক একটি নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে।

বাংলা নববর্ষ আবহমান বাংলার প্রাণের উৎসব। আসুন আমরা মিলিত হই উৎসবের আনন্দে। উৎসবের রঙে রঙিন হোক আমাদের বাংলা নববর্ষ। বৈশাখী ফ্যাশনে হৃদয় ছুঁয়ে যাক সবার মন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.