পদ্মাসেতুর ৪২ শতাংশ কাজ শেষ: সেতুমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক:: পদ্মাসেতুর ৪২ শতাংশ কাজ শেষ হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, জুন মাসের মধ্যেই সেতুর অগ্রগতি আরও দৃশ্যমান হবে। তিনি বলেন, ‘জুন মাসের মধ্যেই পদ্মা সেতুর পিলারের উপর সকল স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং ১৫ দিন পর পর নতুন স্প্যান বসানোর কাজ চলবে।’

রবিবার দুপুরে মুন্সীঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ এলাকার সাংবাদিকদেরকে এ কথা বলেন সেতুমন্ত্রী। পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের পুর্নবাসন সাইটে চারটি প্রাথমিক বিদ্যালয় এবং পাঁচটি স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন করতেই তিনি সেখানে গিয়েছিলেন।

ওবায়দুল কাদের বলেছেন, ‘পদ্মাসেতুর নির্মাণ কাজ কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে।  প্রতিশ্রুতি অনুযায়ী পদ্মাসেতুর নির্মাণ কাজ যথা সময়ে শেষ হবে।’ তিনি বলেন, ‘শেখ হাসিনার সাহসী উদ্যোগের কারণেই পদ্মা সেতু এখন বাস্তবে রূপ ধারণ কারছে।’

২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে ছয় কিলোমিটারেরও বেশি দীর্ঘ এই সেতুর কাজ শেষ করার লক্ষ্য নিয়ে কাজ চলছে। বিশ্বব্যাংকের সঙ্গে ঋণচুক্তি নিয়ে দীর্ঘ টানাপড়েনের পর সরকার নিজ অর্থে এই সেতুর কাজ করছে।

সেতু মন্ত্রী জানান, মূল সেতুর ৬২টি পাইল ড্রাইভ শেষ হয়েছে। এর মধ্যে জাজিরা প্রান্তে ৩৮টি, মাওয়া প্রান্তে ১৪টি এবং ট্রানজিশন পিয়ার ১০টি। সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এরমধ্যে সাতটি স্প্যানের (সুপার স্ট্রাকচার) কাজ শেষ হয়েছে। আরও সাতটি স্প্যান স্থাপনের জন্য মাওয়া প্রান্তে প্রস্তুত আছে। ১২টি স্প্যান তৈরির কাজ শেষ হয়েছে, যেগুলো শিগগির চীন থেকে বাংলাদেশে এসে পৌঁছাবে।

মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি , সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, সেনা কর্মকর্তা শাকিল আহম্মেদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.