বাঁশখালীতে নানা আয়োজনে বর্ষবরণ অনুষ্ঠান

0

বাঁশখালী প্রতিনিধি :  বাংলা নববর্ষ বরণ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, পৌরসভা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা ধরনের আয়োজন করা হয়। বিশেষ করে বর্ণাঢ্য র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান উল্লেখযোগ্য।

উপজেলা প্রশাসন :  বাংলা নববর্ষ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরীর নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালীতে থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা মোঃ ইসতিয়াক আহমদ, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা শ্যামল দাশ, সাংবাদিক কল্যাণ বড়ুয়াসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বাঁশখালীর শিল্পকলার শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

বাঁশখালী পৌরসভা : বাঁশখালী পৌরসভার উদ্যোগে বাংলা নববর্ষ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি ছিলেন এবং বক্তব্য রাখেন- থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রেহানা আক্তার কাজেমী, আওয়ামীলীগ নেতা নীলকন্ঠ দাশ, পৌর যুবলীগ আহবায়ক হামিদ উল্লাহ, গিয়াস কামাল চৌধুরী, কাউন্সিলর দিলীপ চক্রবর্ত্তী, তপন বড়–য়া, আবদুর রহমান, দেলোয়ার হোসেন, জমশেদ আলম, নজরুল কবির সিকদার, আজগর হোসেন, বাবলা কুমার দাশ, মোঃ হারুন, রোজিনা সুলতানা প্রমুখ। 

বাঁশখালী একাডেমী : বাংলা নববর্ষ বরণ উপলক্ষ্যে শিল্প সাহিত্য সংস্কৃতি চর্চা কেন্দ্র বাঁশখালী একাডেমী ও বাংলা কাব্য পরিবার এর যৌথ উদ্যোগে আবৃত্তি, সঙ্গীত পরিবেশনা অনুষ্ঠিত হয়। একাডেমীর পরিচালক সাংবাদিক কল্যাণ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন- এন. আলম অন্ত, সঙ্গীত শিল্প ও শিক্ষক উপবান বড়ুয়া, প্রশান্ত কুমার বড়ুয়া, সাবেক কাউন্সিলর মিলন বড়ুয়া, শিক্ষক যতীন্দ্র বড়ুয়া, সঙ্গীত শিল্পী প্রকাশ বড়ুয়া, সাহিত্যিক সুপলাল বড়ুয়া, সঙ্গীত শিল্পী মিলন দাশ গুপ্ত, সুপ্রিয় বড়ুয়াসহ আরো বেশ কয়েকজন উদীয়মান শিল্প ও সাহিত্যিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলা নববর্ষ উপলক্ষ্যে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান দিন ব্যাপী নানা আয়োজনের মাধ্যমে বাংলা নববর্ষ উদ্যাপন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.