মুজিবনগর সরকার স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শিকড়

0

নিজস্ব প্রতিনিধি :   চট্টগ্রাম মহানগর আওয়ামী মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা মহিউদ্দিন বলেছেন, মুজিবনগর সরকার স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শিকড়। এই সরকার গঠনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ বিশ্বে বৈধতা পেয়েছে। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আঙ্গুলি হেলনে নিরস্ত্র বাঙালি হানাদার বাহিনীর অস্ত্র কেড়ে নিয়ে সশস্ত্র হয়ে উঠেছিল। একই ভাবে বাঙালি জাতিসত্তা ও স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখতে আমরা সশস্ত্র হয়ে ওঠার হিম্মত রাখি।

সোমবার(১৭ এপ্রিল) বিকেলে তার নিজ চশমা হিলস্থ বাসভবনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে সভাপত্রি ভাষণে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশকে যুদ্ধাপরাধী ও দুবাচার মুক্ত করেছেন। তাকে হত্যার জন্য একাধিক হামলা হয়েছে। আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। তারপরও তাকে হত্যার নীলনক্সা থেমে নেই।

কারণ দলের মধ্যে এখনও খোন্দকার মোশতাকরা ঘাপটি মেরে আছে। এদেরকে চিহ্নিত করে নিশ্চিহ্ন করতে হবে। তিনি আরো বলেন, পরাধীন আমলে ঔপনিবেশিক শক্তি আমাদের গ্রাস করেছিল। ধর্মের নামে শোষণ ও হানাহানি হয়েছে। আজ সেই অপছায় থেকে বেড়িয়ে এসে গরীব মানুষের ভাগ্যোন্নয়নের জাগ্রত হতে হবে এবং লুঠেরাদের প্রতিহত করতে হবে।

সাংগঠনিক সম্পাদক হোসনে আরা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠিত অলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা চৌধুরী আনজী, সহ-সভাপতি রওশন আরা আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক খুরশিদা বেগম, মুন্নি জাফর, দপ্তর সম্পাদক হাসিনা বেগম, ধর্ম বিষয়ক সম্পাদক আয়েশা আলম, হুরে আরা বিউটি, মমতাজ বেগম, চেমন আরা, আয়েশা ছিদ্দিকা, শিল্পী জিন্নাত, শারমিন ফারুক, শিরীন আক্তার, শিমলা, রুবি, লায়লা আক্তার, শাহীন, ফেরদৌসী, ফাতেমা আক্তার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.