হাড্ডাহাড্ডি লড়াইয়ে শিরোপা জিতলেন দিদার বলি

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলি খেলার ১০৮ তম আসরের চ্যাম্পিয়ন হয়েছে  রামুর দিদার বলি। প্রায় ১৭ মিনিট লড়াই করে টেকনাফের শামছু বলীকে পরাজিত করে শিরোপা জিতলেন তিনি।

এর আগে আজ বিকেলে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার ১০৮তম আসরে মুখোমুখি হন দিদার ও শামছু।

মঙ্গলবার(২৫ এপ্রিল)  বিকেল ৪টা থেকে নগরীর লালদীঘি মাঠে শুরু হয় বলীখেলা। অনুষ্ঠানের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর পুলিশের অতিরিক্ত কমিশনার মাসুদ উল হাসান, রবি আজিয়াটা লিমিটেডের ক্লাস্টার মার্কেট ডিরেক্টর নাজির আহমেদ।

অনুষ্ঠান আয়োজক কমিটির সভাপতি কাউন্সিলর জহরলাল হাজারী ও সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রতি বছরের মতো এবারও এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শতাধিক বলী অংশ নেন। অবশ্য এরপর থেকে আর খেলবেন না বলে ঘোষণা দিয়েছিলেন দিদার বলি। তাই আগামীবার থেকে আর দেখা যাবে না ঐতিহ্যবাহী এই খেলার সবচেয়ে বেশি ট্রফির মালিককে।

গত বছর অনুষ্ঠিত ১০৭তম আসরে জব্বারের বলীখেলার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে দিদার বলী ও শামছু বলী কেউ কাউকে নির্ধারিত সময়ে হারাতে না পারায় সিলেকশন পদ্ধতিতে নতুন চ্যাম্পিয়ন হন শামছু বলী। তবে গত আসর থেকে যুগ্ম চ্যাম্পিয়ন প্রথা বাতিল হয়েছে। তার সঙ্গে সিদ্ধান্ত হয় সিলেকশন পদ্ধতি। আর এই পদ্ধতিতেই গতবার চ্যাম্পিয়ন হন শামছু বলী। রানার্সআপ হয়ে যা মানতে পারেননি দিদার বলী।

অবশ্য এবার সিলেকশন পদ্ধতিতে চ্যাম্পিয়ন করা হবে না বলে আগেই ঘোষণা দেওয়া হয়েছিল। সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ তো আগেই বাতিল হয়েছে। তাই হাড্ডাহাড্ডি লড়াই করেই চ্যাম্পিয়ন হতে হয়েছে দিদার বলীকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.