জাতির কল্যাণে অবদানের শেরেবাংলা নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে: খালেদা জিয়া

0

সিটিনিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, জাতীয় ইতিহাসে শেরে বাংলা এ কে ফজলুল হক ছিলেন এক অনন্য প্রতিভার অধিকারী। স্বাধীনতার চেতনা ও গণতান্ত্রিকবোধ সৃষ্টিতে তার অসামান্য অবদান এদেশের মানুষের মন থেকে কোনোদিনই বিস্মৃত হবে না। দেশ এবং জাতির কল্যাণে অবদানের জন্য ইতিহাসের পাতায় তার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বুধবার জাতীয় নেতা শেরেবাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে বিএনপি চেয়ারপারসন এ কথা বলেন।

তিনি বলেন, শেরেবাংলা এ কে ফজলুল হক দেশের মানুষের অধিকার আদায়ে জীবনের শেষ দিন পর্যন্ত সোচ্চার ছিলেন।ব্রিটিশবিরোধী আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য তিনি ইতিহাসে চিরস্মরণীয় হয়ে আছেন।

খালেদা জিয়া বলেন, রাজনীতি, সমাজ, শিক্ষা, কৃষিসহ দেশের সামগ্রিক অগ্রগতিতে প্রভূত অবদান রাখেন শেরেবাংলা এ কে ফজলুল হক।ঋণ সালিশি বোর্ড গঠনের মাধ্যমে এ দেশের কৃষকদের ধ্বংসের দ্বারপ্রান্ত থেকে উদ্ধার করতে সমর্থ হয়েছিলেন তিনি। প্রজাস্বত্ব আইন প্রণয়নের মাধ্যমে তিনি ভূমির ওপর এদেশের কৃষক সমাজের অধিকার আদায়ে যুগান্তকারী ভূমিকা পালন করেন।

বিবৃতিতে ফজলুল হকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন বিএনপি প্রধান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অপর এক বার্তায় জাতীয় নেতা শেরেবাংলা এ কে ফজলুল হককে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.