‘হামলার জন্য যুক্তরাষ্ট্রের প্রস্তুত থাকা উচিত’

0

সিটিনিউজ ডেস্ক::মার্কিন নিরাপত্তা উপদেষ্টা লে. জেনারেল এইচ আর ম্যাকমাস্টার বলেছেন, উত্তর কোরিয়ায় সামরিক অভিযান চালানোর জন্য যুক্তরাষ্ট্রের প্রস্তুত থাকা উচিত। মার্কিন নিউজ চ্যানেল ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে গতকাল রবিবার এ কথা বলেন তিনি।

তিনি বলেন,  কিম জং-উনের পরমাণু অস্ত্র নির্মাণ পরিকল্পনা ঠেকানোর  অন্যান্য দেশের সঙ্গে একযোগে কাজ করা উচিত। পিয়ংইয়ং’র বিরুদ্ধে জাতিসংঘ নিষেধাজ্ঞা কঠোরভাবে বাস্তবায়নে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক এবং আঞ্চলিক অংশীদারদের নিয়ে কিছু করা উচিত বলে মনে করেন তিনি।

উত্তর কোরিয়ার ওপর যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তা জোরদার করার পাশাপাশি প্রয়োজনে দেশটির বিরুদ্ধে সামরিক অভিযানের প্রস্তুতি যুক্তরাষ্ট্রের নিতে হবে বলে জানান তিনি। এ ধরনের পদক্ষেপে যুক্তরাষ্ট্রকে তার আন্তর্জাতিক মিত্রদের সমর্থন করা উচিত উল্লেখ করে তিনি আরো বলেন, পিয়ংইয়ং-কে মোকাবেলা করতে সবারই একযোগে কাজ করা উচিত। কারণ পরমাণু অস্ত্রধর উত্তর কোরিয়াকে কেউ মেনে নেবেন না।

ক্ষেপণাস্ত্র এবং সম্ভব্য পরমাণু পরীক্ষা নিয়ে উত্তর কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের উত্তেজনা যখন তুঙ্গে তখন এ রকম বক্তব্য দিলেন ম্যাকমাস্টার।

সূত্র: পার্স টুডে

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.