শাপলা চত্বরে তাণ্ডবের হোতারা চিহ্নিত: মনিরুল

0
সিটিনিউজ ডেস্ক::কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল  ক্রাইম (সিটি) ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানিয়েছেন,  ২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলাম ঢাকা ঘেরাও কর্মসূচির নামে রাজধানীতে যে তাণ্ডব চালিয়েছিল তার নির্দেশদাতা ও পরিকল্পনাকারীদের চিহ্নিত করা হয়েছে । মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে  সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।
তিনি  বলেন, ৫ মে রাজধানীতে যে তাণ্ডব হয়েছিল তার পরিকল্পনাকারী ও নির্দেশদাতাদের চিহ্নিত করা সম্ভব হলেও যারা মাঠে থেকে তাণ্ডব চালিয়েছিল তাদের সবাইকে চিহ্নিত করা সম্ভব হয়নি। মনিরুল ইসলাম বলেন, ওই দিনের প্রতিটি ঘটনায় আলাদা আলাদাভাবে ৪০টি মামলা হয়েছে। এর মধ্যে পুলিশ বাদী হয়ে ২১টি মামলা করেছে। বাকিগুলো ভুক্তভোগী সাধারণ মানুষ করেছেন। সবগুলো মামলাই তদন্তাধীন রয়েছে।
অতিরিক্ত কমিশনার  আরো বলেন, ওই দিন অনেক মানুষের জনসমাগম ছিল তাই তাদের সবার সুনির্দিষ্ট তথ্য সংগ্রহ  করে তদন্ত করতে একটু সময় লাগছে। আমরা দ্রুত মামলাগুলোর তদন্ত শেষ করার চেষ্টা করছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, এসআই শাহজাহান হত্যা মামলাও তদন্তাধীন রয়েছে। এ হত্যাকাণ্ডে অনেকের নাম এসেছে। কিন্তু ঘটনাস্থলে উপস্থিত থেকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এমন কাউকে চিহ্নিত করা যায়নি বলে তদন্ত শেষ করতে সময় লাগছে।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন,  হরতাল-অবরোধের সময় রাজধানীর বাংলামটরে পুলিশ বক্সে আগুন দিয়ে ট্রাফিক সার্জেন্ট হত্যার ঘটনাটিও তদন্তাধীন রয়েছে। এ সকল ঘটনার নির্দেশদাতা ও পরিকল্পনাকারীদের চিহ্নিত করা হয়েছে। তবে ঘটনার সময় কারা উপস্থিত থেকে নাশকতা করেছে তাদের সবাই চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। তবে  খুব দ্রুত সময়ের মধ্যে এ মামলাগুলোর তদন্ত শেষ করা হবে বলে তিনি জানান।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.