সহায়ক সরকার নিয়ে আলোচনার সুযোগ নেই: হাছান মাহমুদ

0
সিটিনিউজ ডেস্ক:: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিএনপি আলোচনার জন্য অনুনয়-বিনয় করছে। আলোচনার জন্য আমরাও প্রস্তুত, কিন্তু সহায়ক সরকার নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই।’
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ‘সংবিধানে সহায়ক সরকার নামে কিছু নেই। নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের অধীনে, সরকারের অধীনে নয়। তবে নির্বাচনের সময় এ সরকারই ক্ষমতায় থাকবে।
‘আমরা আলোচনা করতে চাই’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ড. হাছান বলেন, ‘গত জাতীয় নির্বাচনের আগে শেখ হাসিনা আলোচনার জন্য বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছিলেন। সে সময় বিএনপি নেত্রী খালেদা জিয়া আমাদের নেত্রী শেখ হাসিনাকে অশালীন ভাষায় কথা বলেছিলেন। এতে দেশবাসী হতবাক হয়েছিল। এখন আবার আলোচনার জন্য তারা অনুনয়-বিনয় করছেন।’
তিনি আরো বলেন, দেশ ও জাতির উন্নতির জন্য যুদ্ধাপরাধী ছাড়া সবার সঙ্গে আলোচানায় বসতে আমরা রাজি আছি। আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, ৫ মে নৃশংস ঘটনায় বিএনপি আগুন দিয়েছে, বায়তুল মোকাররমে হামলা করেছে, রাস্তার পাশের গাছ ধ্বংসসহ সর্বত্র হামলা চালিয়েছে। ৫ মে মামলাগুলোর চার্জশিট দিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানান তিনি।
বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, ৫ মের ঘটনার জন্য দেশ–জাতি, প্রকৃতি ও পশু-পাখির কাছে ক্ষমা চান।
আয়োজক সংগঠনের সহ-সভাপতি সাবেক চিত্রনায়িকা ফারহানা আমিন নূতনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এড. শামসুল হক টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, মানবাধিকার কর্মী ফেরদৌস খান আলমগীর, স্বাচিপের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু, ডিএসসিসির ওয়ার্ড কমিশনার হাসিবুর রহমান মানিক, আওয়ামীলীগ নেতা এম এ করিম, এডভোকেট নীলিমা চক্রবর্তী, এডভোকেট রোকনউদ্দিন পাঠান, অভিনেত্রী পারুল আক্তার লোপা, শেখ নওশের আলী, স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.