সমুদ্র তীরে মুগ্ধ প্রধানমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক:: জটিল, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজের মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনোদন প্রিয়। সামান্য সময় হাতে থাকলেও তিনি সেই সময়টা উপভোগ করতে জানেন। এর একটি নমুনা তিনি দেখালেন কক্সবাজার সফরে গিয়ে। রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতার মধ্যেই খালি পায়ে সমুদ্রে নেমেছেন তিনি।

শনিবার সমুদ্রবিলাসী প্রধানমন্ত্রীকে দেখে কক্সবাজার। ১৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ভিত্তি স্থাপনের জন্য তিনি সকাল ১০টার দিকে বিমানের বোয়িং উড়োজাহাজে করে কক্সবাজার পৌঁছেন।

বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী উদ্বোধন করেন কক্সবাজার-টেকনাফ পর্যন্ত নির্মিত ৮০ কিলোমিটার দীর্ঘ বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভ সড়ক। এরপর সেখানে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি। এর আগে সংক্ষিপ্ত সময়ের জন্য প্রধানমন্ত্রী উপভোগ করেন স্থানীয় নৃ গোষ্ঠীর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর মধ্যেই সফরসঙ্গী ও মেরিন ড্রাইভ নির্মাণকারী সেনা সদস্যদেরকে নিয়ে সাগর পাড়ে যান প্রধানমন্ত্রী। উপভোগ করেন বিশাল জলরাশির সৌন্দর্য। সেনা-কর্মকর্তারা এ সময় পোশাক ও জুতা পরিহিত থাকলেও প্রধানমন্ত্রী পানিতে নামেন পায়ের স্যান্ডেল খুলেই। তার মুখে প্রসন্ন হাসিই বলে দিচ্ছিল সময়টা কতটা উপভোগ করেছেন তিনি।

সমুদ্র সৈকতে শেখ হাসিনার একা একটি ছবিও তোলেন ফটোসাংবাদিকরা। মুহূর্তেই ছবিগুলো ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এর আগেও নানা সময় ব্যতিক্রমী কাজ করে সমাদৃত হয়েছেন প্রধানমন্ত্রী। প্রায়ই তিনি হয়ে যান অন্য রকম, কখনও আনন্দ করেন শিশুদের মতোই।

কয়েক মাস আগেই গোপালগঞ্জে নিজ বাড়িতে গিয়ে সকাল বেলা খেয়ালের বসে গ্রাম ঘুরেছেন রিকশা ভ্যানে করে। তারও আগে সুইজারল্যান্ড সফরে গিয়ে বোনের সঙ্গে খেলা করেছেন বরফ নিয়ে।

আর গণভবনে শিশুদের সঙ্গে তার প্রায়ই খেলার ছবিও এসেছে গণমাধ্যমে। এসব ঘটনাগুলো এক অন্যরকম শেখ হাসিনাকেই তুলে ধরে দেশবাসীর কাছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.