খালেদার রূপকল্প ২০৩০ উপস্থাপন বিকালে

0
সিটিনিউজ ডেস্ক::“রূপকল্প ২০৩০” বিস্তারিতভাবে তুলে ধরতে বুধবার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ বিকেল সাড়ে ৪টায় রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে এটি অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে প্রায় ২৫০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। এদের মধ্যে রয়েছেন রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, কূটনৈতিক, ব্যবসায়ী ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
এর আগে গত সোমবার ভিশন ২০৩০ নিয়ে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। বৈঠকে সর্বসম্মতিক্রমে ভিশন ২০৩০ চুড়ান্ত করা হয়।
বাংলাদেশকে ২০৩০ সালের মধ্যে উচ্চ-মধ্যম আয়ের দেশে রূপান্তরের জন্য বিস্তারিত প্রস্তাবই ভিশন ২০৩০। এই সময়ের মধ্যে বার্ষিক প্রবৃদ্ধির হার ‘ডাবল ডিজিটে’ উন্নীত করার ‘সৃজনশীল ও বুদ্ধিদীপ্ত’ উদ্যোগ নিয়েছে দলটি। এছাড়া ক্ষমতার বিকেন্দ্রীকরণের লক্ষ্যেও বড় ধরনের পরিবর্তন আনতে চায় দলটি।
এক্ষেত্রে জাতীয় সংসদকে দ্বি-কক্ষবিশিষ্ট ও প্রজাতন্ত্রের নির্বাহী ক্ষমতার ক্ষেত্রে ভারসাম্য আনার পক্ষে তারা। বিষয়গুলোর একটি প্রাথমিক ধারণা দেওয়া হয়েছে বিএনপির গত ২০১৬ সালের ১৯ মার্চ দলীয় কাউন্সিলেই।
এ প্রসঙ্গে এরআগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, ভিশন ২০৩০-এ কী কী থাকবে, বিএনপি আগামীতে ক্ষমতায় গেলে কী কী কাজ করবে, দেশকে কীভাবে উন্নত করবে, সেগুলোই শুধু খালেদা জিয়া  সংবাদ সম্মেলনে জানাবেন।  তবে এই প্রস্তাবে জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ও সহায়ক সরকারের রূপরেখা দেয়া হবে না।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.