ভারতে বিয়ের অনুষ্ঠানে দেয়াল ধ্বসে ২৬ জনের মৃত্যু

0

আন্তার্জাতিক ডেস্ক::ভারতের রাজস্তান রাজ্যে প্রবল ঝড়ে একটি কম্যুনিটি সেন্টারের দেয়াল ধসে বিয়ের আসরে চার শিশুসহ ২৬ জন নিহত হয়েছেন। বুধবার রাতে রাজস্থানের ভারতপুর জেলার এ ঘটনায় আরো ২৮ জন আহত হয়েছে বলে পুলিশের বরাতে জানিয়েছে এনডিটিভি।

বিয়ের অনুষ্ঠানটি চলার সময় ওই এলাকাটির ওপর দিয়ে প্রবল ঝড় বয়ে যায়। এ সময় লোকজন কম্যুনিটি সেন্টারটির একটি ছাউনির নিচে আশ্রয় নেয়। হঠাৎ ছাউনি সংলগ্ন দেয়ালটি ভেঙে পড়ে। এতে ২৬ জন নিহত হয় বলে পিটিআইকে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) অলোক ভাশিষ্ঠা। ভারতপুরে সংঘটিত এ ঘটনায় আহতদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা আশংকাজনক।

কম্যুনিটি সেন্টারের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে এবং নিহতদের ময়নাতদন্ত শেষে আজই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

তিনি জানিয়েছেন, দেয়াল ও ছাউনিসহ পুরো কাঠামোটি ভেঙে পড়লে লোকজন তার নিচে চাপা পড়ে।  নিহতদের মধ্যে ১১ জন পুরুষ, সাত নারী ও চারটি শিশু রয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশ সুপার অনিল টাঙ্ক। ধসে পড়া দেয়ালটি ৯০ ফুট লম্বা এবং ১২ থেকে ১৩ ফুট উঁচু বলে জানিয়েছেন তিনি। পরে পুরো ঘরটির নিচেই চাপা পড়ে বিয়েতে আসা অতিথিদের অনেকে। ওই দেয়ালের পাশে বিয়ের জন্য আনা খাবার মজুদ রাখা ছিলো।

দেয়ালটির একটি অংশে বেশ কয়েকটি খাবারের স্টল গড়ে তোলা হয়েছিল। অপর অংশে টিনের একটি ছাউনি ছিল। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন অনিল। গুরুতর আহত একজনকে জয়পুরের একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.