নিজেদেরকে বাঁচাতে সবুজ বিপ্লব শুরু করেছি:মেয়র

0

নিজস্ব প্রতিবেদক::নগরীকে একটি গ্রীন সিটিতে রূপান্তরের লক্ষ্যে ছাদ বাগান কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, পৃথিবীকে বাঁচাতে,আমরা নিজেদেরকে বাঁচাতে সবুজ বিপ্লব শুরু করেছি।

মঙ্গলবার (২৩ মে) সকালে কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে তিলোত্তমা চট্টগ্রাম এর সহযোগিতায় “গ্রীণ সিটি ক্যাম্পেইন-ছাদ বাগান” কর্মসূচী বাস্তবায়ন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রাথমিকভাবে ১’শটি শিক্ষা প্রতিষ্ঠান ও ৫০টি বাড়ীর ছাদে “ছাদ বাগান” এর জন্য নির্ধারণ করা হয়েছে। চট্টগ্রাম এর কৃষ্টি, সভ্যতা, সংস্কৃতি ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে দেয়ালে দেয়ালে মুরাল, দেয়ালচিত্র স্থাপন করে রাস্তার দুই ধারের দেয়াল সমূহকে দৃষ্টি নন্দন করা হবে।

এছাড়াও সবুজ নগরী গড়ার প্রত্যয়ে সড়ক,সড়ক-দ্বীপ,মিড আইল্যান্ড ও ফুটপাতে সবুজায়ন প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি ৪১টি ওয়ার্ডের অফিস,স্কুল-কলেজ,হাসপাতাল,বাড়ির ছাদে বাগান কর্মসূচি গ্রহণ করার উদ্যোগ নেয়া হবে। ছাদ বাগান বাস্তবায়নকারীদেরকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন গাছের চারা, সার, প্রশিক্ষণ ও মাটি সহায়তা দেয়ার সিদ্ধান্তের কথা জানান মেয়র।

তিনি এ কর্মসূচী বাস্তবায়নে সাংবাদিক সহ সকল সচেতন নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

এ সময় চট্টগাম সিটি কর্পোরেশন এর প্রধান নগর পরিকল্পনাবিদ স্থপতি এ কে এম রেজাউল করিম, প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক আশিকুল ইসলাম, পরিচালক আলী মর্তুজা উপস্থিত ছিলেন। উপস্থাপনায় ছিলেন চসিক জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম।

উল্লেখ্য যে, আগামী ২৫ মে ২০১৭ খ্রি. বৃহষ্পতিবার সকাল ১০ টায় বাংলাদেশ মহিলা সমিতি স্কুল এন্ড কলেজ এর ছাদে ছাদ বাগান কর্মসূচী শুভ উদ্বোধন করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.