প্রথম শ্রেণির ক্রিকেটকেও বিদায় সাঙ্গাকারার

0

খেলাধুলা : আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ২০১৫ সালেই। এরপর ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে গেছেন কুমার সাঙ্গাকারা। দারুণ ফর্মেই আছেন। ফর্ম থাকতে থাকতেই হয়তো ক্রিকেটকে বিদায় বলে দিতে চেয়েছেন সাঙ্গা। তাই চলতি মৌসুম শেষেই প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও অবসরের ঘোষণা দিলেন এই লঙ্কান।

প্রথম শ্রেণির ক্রিকেটকে কেন বিদায় জানালেন এমন প্রশ্নে সাঙ্গা জানান, এই বয়সে আপনাকে অবশ্যই লড়াই করতে হবে। কিন্তু সময়টা যখন চলে আসে, তখন বিদায় বলে দেয়াটাই ভালো। এখানে (লর্ডস) এই চার দিনের খেলাটাই আমার শেষ ম্যাচ। কয়েক মাসের মধ্যে চল্লিশে (৪০ বছর) পা রাখব। এটাই আমার শেষ কাউন্টি মৌসুম।

২০১৫ সালের আগস্টে ঘরের মাঠেই আন্তর্জাতিক ক্রিকেটের শেষ ম্যাচটি খেলেছেন সাঙ্গাকারা। কলম্বো টেস্টে ভারতের বিপক্ষে তার শেষ ইনিংসটা ছিল ১৮ রানের। টেস্ট ক্রিকেটে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৫৭.৪০ গড়ে করেছেন ১২৪০০ রান।

প্রসঙ্গত, এখন পর্যন্ত ২৫৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সাঙ্গাকারা। ৫১.১৮ গড়ে নামের পাশে যোগ করেছেন ২০০১২ রান। এর মধ্যে রয়েছে ৬০টি সেঞ্চুরি ও ৮৫টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ ৩১৯ রান ইনিংস খেলেছেন লঙ্কান এই কিংবদন্তি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.