মুক্তিযুদ্ধের চেতনার কবর দিচ্ছে সরকার : ইমরান

0

সিটিনিউজ ডেস্ক::আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার মুক্তিযুদ্ধের চেতনার কবর দিচ্ছে বলে অভিযোগ করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

তিনি বলেন, দেশে সুশাসন নেই। মানুষ ন্যয় বিচার পাচ্ছে না। এ কারণেই সরকার আদালত চত্বর থেকে ন্যায় বিচারের প্রতীক গ্রিক দেবীর ভাস্কর্য সরিয়ে ফেলেছে।

সুপ্রিম কোর্ট চত্বর থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে গণজাগরণ মঞ্চের মশাল মিছিলে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। শুক্রবার সন্ধ্যায় শাহবাগ থেকে এ মিছিল বের হয়।

ইমরান বলেন, দেশে কোনো ন্যায় বিচার নেই বলেই ভাস্কর্যটি সরকারের কাছে চোখের কাঁটা মনে হয়েছে। দেশে হেফাজতের মত প্রতিষ্ঠা দিতে সরকার উঠেপড়ে লেগেছে। মুক্তিযুদ্ধের কথা বলে সরকার মুক্তিযুদ্ধের চেতনার কবর দিচ্ছে।

তিনি বলেন, প্রধান বিচারপতিকে ভৎর্সনা করা হচ্ছে। প্রধান বিচারপতি কি বলবেন, তা ঠিক করে দিচ্ছেন মন্ত্রীরা। সরকার তার রাজনৈতিক নীল নকশা বাস্তবায়নে মৌলবাদী সংগঠন হেফাজতের সঙ্গে আঁতাত করছে। আর এ কারণেই রাতের আঁধারে ভাস্কর্য সরিয়ে হেফাজত ইসলামের কাছে আত্মসমার্পণ করছে।

নারায়ণগঞ্জের স্কুল শিক্ষক শ্যামল কান্তির গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, ওসমান পরিবারের কাছে নারায়ণগঞ্জ আজ জিম্মি। ষড়যন্ত্র এবং মিথ্যা মামলা দিয়ে শ্যামল কান্তিকে কারাবন্দি করা হয়েছে। অবিলম্বে এই শিক্ষককে মুক্তি দেয়া হোক।

দেশে খুন, হত্যা, গ্রেফতার ভয়ঙ্কর রূপ নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকার সাধারণ মানুষের মৌলিক অধিকার হরণ করছে। সরকারের অপকর্মের সমালোচনা করলেই গ্রেফতার করা হচ্ছে, মিথ্যা মামলা দেয়া হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.