উন্নত দেশ গড়ার লক্ষ্যে ডিপ্লোমা প্রকৌশলীগণ কাজ করে যাচ্ছেন: পূর্তমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক::গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, সরকারের উন্নয়ন কার্যক্রমের ধারবাহিকতায় ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে এদেশের ডিপ্লোমা প্রকৌশলীগণ অব্যাহতভাবে কাজ করে যাচ্ছেন।

ইতোমধ্যে বাংলাদেশ সরকার দক্ষ মানব সম্পদ উন্নয়নের লক্ষ্যে জাতীয় স্কিল্ড ডেভেলপমেন্ট কাউন্সিল গঠন করেছে এবং এর আওতাধীন সারাদেশ ব্যাপী বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হচ্ছে। উন্নত দেশ গড়ার লক্ষ্যে সম্মেলনের প্রতিপাদ্য যুগোপযোগী। ইতোপূর্বেও আইডিইবি দেশ ও জাতির উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রতিপাদ্য উপস্থাপন করেছে এবং সরকার নীতিগতভাবে গ্রহণ করে কার্যক্রম শুরু করেছে।

ঢাকার ন্যায় চট্টগ্রামের আইডিইবি ভবন নির্মাণের মাধ্যমে উন্নত দেশে গড়ার লক্ষ্যে ডিপ্লোমা প্রকৌশলীরা অব্যাহতভাবে কাজ করে যাবে- এ আশাবাদ ব্যক্ত করছেন।এ দেশের উন্নয়ন উৎপাদনে ডিপ্লোমা প্রকৌশলীগন সিংহভাগ কাজ করে থাকেন। প্রযুক্তি ও দক্ষতায়-মুক্তি সমৃদ্ধি প্রতিপাদ্যে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর চট্টগ্রাম জেলা শাখার বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ আবু বাছেত এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান, সহ সভাপতি একেএম আব্দুল মোতালেব, জনাব জাফর আহমেদ সাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক মোঃ রেহান মিয়া, চাকুরী বিষয়ক সম্পাদক জনাব দীপক কুমার ভৌমিক। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জসীম উদ্দিন।

উল্লেখ্য ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর চট্টগ্রাম জেলা সম্মেলনে মূল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ফলক উম্মোচন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এম পি। সম্মেলনে সাংগঠনিক প্রতিবেদনসহ ‘‘প্রযুক্তি ও দক্ষতায়-মুক্তি সমৃদ্ধি’’- বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ওয়াসা, রেলওয়ে, গণপূর্ত, সড়ক ও জনপথ, বিএন ডকইয়ার্ডসহ ৫০টি বিভিন্ন সংস্থায় কর্মরত প্রায় তিন হাজার সদস্য প্রকৌশলী অংশগ্রহণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.