‘জাতীয় তামাক নিয়ন্ত্রণ প্ল্যাটফর্ম’ গঠনের ঘোষণা

0

সিটিনিউজ ডেস্ক::তামাক নিয়ন্ত্রণে যেসব সংগঠন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করছে, তাদের সমন্বয়ে একটি জাতীয় তামাক নিয়ন্ত্রণ প্ল্যাটফর্ম গঠনের ঘোষণা দিয়েছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে পিকেএসএফের নিজস্ব ভবনে ‘তামাক: জনস্বাস্থ্য ও উন্নয়নের হুমকি’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩১ মে বিশ্ব তামাকমুক্ত দিবস সামনে রেখে এবং তামাক নিয়ন্ত্রণে কৌশলগত দিক নির্ধারণের লক্ষ্যে পিকেএসএফ এই সেমিনার আয়োজন করে।

পিকেএসএফের সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে জাতীয় অধ্যাপক ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা সভাপতি ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম।

প্রতিমন্ত্রী এম এ মান্নান সরকারের তামাকমুক্ত দেশ গড়ার অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেন। আসন্ন বাজেটে সরকার তামাকজাত পণ্যের বিষয়ে আরও কঠোর অবস্থান নেয়ার বিষয়ে সরকারের পরিকল্পনার রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গঠনের যে অঙ্গীকার করেছেন তা বাস্তবায়নে সরকার কাজ করছে ।

ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, তামাক নিয়ন্ত্রণে যেসব সংগঠন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করছে তাদের সমন্বয়ে একটি জাতীয় তামাক নিয়ন্ত্রণ প্ল্যাটফর্ম গঠন করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.