চসিক মেয়র ম্যাজিস্ট্রেটকে নিয়ে বাজার মনিটরিং : জরিমানা আদায়

0

নিজস্ব প্রতিনিধি :  পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখা এবং রোজাদারদের মাঝে ভেজালমুক্ত দ্রব্যসামগ্রী বিক্রি নিশ্চিত করার জন্য বাজার মনিটরিং এ নামলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ বুধবার ৩১ মে ২০১৭ খ্রি. বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং স্পেশাল ম্যাজিস্ট্রেটকে সাথে নিয়ে রেয়াজউদ্দিন বাজার কাচাঁবাজারের বিভিন্ন দোকানপাট পরিদর্শন করেন। তিনি মূল্যতালিকা সহ ভেজালম্ক্তু খাদ্য, ফরমালিনমুক্ত খাদ্য, পচাঁবাসি খাবার বিক্রি হয় কিনা সে বিষয়গুলো সহ নিত্য প্রয়োজনীয় মালামাল এর মূল্য এবং মালামালের ওজন ইত্যাদি বিষয়গুলো খতিয়ে দেখেন। এ সময় ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন মেয়র।

তিনি বলেন, মুসলমানদের জন্য পবিত্র রমজান মাস অতিব গুরুত্বপূর্ণ ও নেয়ামতের মাস। এ মাসে খাদ্য দ্রব্যে ভেজাল দেয়া, ফরমালিন মেশানো, পচাঁ বাসি খাবার বিক্রি, মূল্য বৃদ্ধি, গুদামজাতকরন, কৃত্রিম সংকট সৃষ্টি, অধিক মুনাফা অর্জনে ওজনে কম দেয়া ইত্যাদি ইসলাম বিরোধী অপকর্ম। পবিত্র ইসলাম এ ধরনের কার্যক্রমকে সমর্থন করে না। প্রকৃত মুসলমান অধিক মুনাফার লোভে রোজাদারদের উপর জুলুম করতে পারে না।

যারা এ ধরনের অপকর্মের মাধ্যমে পবিত্র ইসলামকে অপবিত্র করার অপপ্রয়াসে লিপ্ত তাদের বিবেককে জাগ্রত করে অপকর্ম বন্ধ করার পরামর্শ দেন মেয়র। তিনি মালামালের মূল্যতালিকা দৃশ্যমান জায়গায় টাঙ্গিয়ে মালামাল বিক্রি করার পরামর্শ দেন। বাজার মনিটরিং এর সময় স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস মক্কা সুইটস এর মালিক রহমত আলীকে কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য ৫ হাজার টাকা, ঘোষ সুইটস এর মালিক মৃদুল ঘোষকে মিষ্টিতে বিষাক্ত ক্যামিকেল মিশ্রনের দায়ে ৫ হাজার টাকা, রেষ্টুরেন্ট হাউজ এর মালিক নাছিরকে নোংরা ও পঁচা বাসি খাবারের জন্য ২ হাজার টাকা, মাছে ফরমালিন মিশ্রনের দায়ে মাছ বিক্রেতা সুমনকে ৫ হাজার টাকা সহ মোট ১৭ হাজার টাকা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য জলযোগ হোটেলকে ৫ হাজার টাকা, জব্বার সুইটসকে ৫ হাজার টাকা, মূল্যতালিকা না থাকায় মায়ের ষ্টোরকে ২ হাজার টাকা, মাছে ফরমালিন মিশ্রনের দায়ে মাছের দোকানদার মো. তাজুলকে ২ হাজার টাকা সহ ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু, তারেক সোলায়মান সেলিম, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সচিব মো. মঞ্জুরুল ইসলাম, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, রেয়াজউদ্দিন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ নুরুল আকবর, সাধারণ সম্পাদক আবুল কাসেম সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.