আপন জুয়েলার্সের আটক স্বর্ণ আজ বাংলাদেশ ব্যাংকে জমা

0

সিটিনিউজ ডেস্ক::রাজধানীর বিভিন্ন বিপণিবিতানে আপন জুয়েলার্সের শোরুম থেকে আটক করা স্বর্ণ ও স্বর্ণালঙ্কার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ রবিবার এসব স্বর্ণ বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হবে।

চলতি বাজার মূল্যে এসব স্বর্ণের দাম দাম প্রায় ১৭৯ কোটি টাকা বলে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান শনিবার সংবাদমাধ্যমকে জানান, আটক স্বর্ণগুলোর বৈধ কোনো কাগজ দেখাতে পারেনি আপন জুয়েলার্সের মালিকরা। তাই সেগুলো জব্দের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার সকালে এগুলো বাংলাদেশ ব্যাংকে পাঠানো হবে।

গত ১৪ ও ১৫ মে রাজধানীর গুলশান ডিসিসি মার্কেট, গুলশান এভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকে আপন জুয়েলার্সের শোরুমে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ১৩ মণ সোনা ও ৪২৭ গ্রাম হীরা আটক করা হয়। এসব স্বর্ণের বৈধ কাগজপত্র দেখাতে আপন জুয়েলার্সের মালিক দিলদারকে তলব করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। দুই দফায় শুল্ক গোয়েন্দাদের মুখোমুখি হয়েও স্বর্ণালঙ্কারের বৈধতার পক্ষে কোনো কাগজ দেখাতে পারেনি আপন জুয়েলার্সের মালিক।

বনানীতে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের মামলার প্রধান আসামি সাফাত আহমেদের বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ। গত ২৮ মার্চ সাফাত ও তার বন্ধুরা বনানীর রেইনট্রি হোটেলে জন্মদিনের দাওয়াতে ডেকে নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে। এই অভিযোগে  গত ৬ মে বনানী থানায় মামলা করেন একজন ছাত্রী। মামলার অন্য আসামিরা হলেন হলেন সাফাতের বন্ধু নাঈম আশরাফ ও সাদমান এবং সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.