লন্ডনে হামলায় পুলিশি অভিযানে গ্রেফতার ১২

0

সিটিনিউজবিডি ডেস্ক :  লন্ডনে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় অন্তত ১২ জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। শনিবার রাত ১০ টা ৮ মিনিটের দিকে লন্ডন ব্রিজ ও বোরো মার্কেটে ভ্যান ও ছুরি নিয়ে হামলা হয়। পুলিশের গুলিতে তিন হামলাকারী নিহত হওয়ার আগে ৭ জনের প্রাণ কেড়ে নেয় তাদের (হামলাকারীদের) ছুরি ও ভ্যানচাপা।

নিহত তিন হামলাকারীর একজন পূর্ব লন্ডনের বার্কিংয়ের একটি ফ্ল্যাটে থাকতেন। পূর্ব লন্ডন পুলিশ এই ফ্ল্যাটে অভিযান চালিয়ে ওই ১২ জনকে গ্রেফতার করেছে।

শনিবার রাত ১০টায় সাদা রঙয়ের একটি ভ্যান লন্ডন ব্রিজে পথচারীদের ওপর চালিয়ে দেয়া হয়। এরপর গাড়ির ভেতর থেকে তিন হামলাকারী বেরিয়ে এসে বোরো মার্কেটের কাছে লোকজনকে ছুরিকাঘাত করতে থাকে। এতে অন্তত ৭ জন নিহত হয়। পরে কয়েক মিনিটের মধ্যে পুলিশের গুলিতে তিন হামলাকারী মারা যায়।

এই হামলার নিন্দা জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেছেন, এটা বলা সময় হয়েছে যে, যথেষ্ঠ হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, রোববার সকালের দিকে বার্কিংয়ের ওই ফ্ল্যাটে নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়েছে। প্রতিবেশিরা বলছেন, নিহত এক হামলাকারী ওই ফ্ল্যাটে তিন বছর ধরে বাস করে আসছিলেন। নিহত হামলাকারীর দুই সন্তান ও স্ত্রী আছে।

গত তিন মাসের মধ্যে লন্ডনে এটি তৃতীয় হামলা। গত মার্চে লন্ডনের ওয়েস্টমিনিস্টারে গাড়িচাপা ও ছুরি হামলা চালিয়ে অন্তত পাঁচজনকে হত্যা করা হয়।

দুই সপ্তাহ আগে ম্যানচেস্টারে মার্কিন সংগীত শিল্পী আরিয়ানা গ্রান্ডের কনসার্টে আত্মঘাতী হামলায় ২২ জন নিহত হয়। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করে জানায়, তাদের এক সৈনিক কনসার্ট হামলায় অংশ নিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.