‘এই সরকার পরিবেশের জন্য হুমকি’: ফখরুল

0

সিটিনিউজ ডেস্ক::আওয়ামী লীগ সরকারকে পরিবেশের জন্য হুমকি আখ্যা দিয়ে পরিবেশ রক্ষায় সরকার হটানোর আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 সোমবার দুপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত ‘বিশ্ব পরিবেশ দিবস ও বাংলাদেশে পরিবেশ ভাবনা’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, দুর্নীতি ও নিজেদের স্বার্থে সরকার সুপরিকল্পিতভাবে একের পর এক পরিবেশবিরোধী প্রকল্প হাতে নিয়ে দেশের সব ধরণের পরিবেশ ধ্বংস করে দিচ্ছে। তিনি বলেন, ‘এই সরকার পরিবেশের জন্য হুমকি।’

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুলাহ আল নোমান এর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক মাহফুজ উল্লাহ।

মির্জা ফখরুল বলেন, ‘পরিবেশের জন্য হুমকি এই সরকার আমাদের বাঁচার অধিকার নষ্ট করছে, কথা বলার অধিকার হরণ করেছে, গণতন্ত্র ও রাজনৈতিক পরিবেশ ধ্বংস করে দিয়েছে।

বিএনপি নেতা বলেন, ‘রাষ্ট্রে কথা বলার পরিবেশ, রাষ্ট্র ব্যবস্থার পরিবেশ, রাজনৈতিক পরিবেশ থেকে শুরু করে সব ধরণের পরিবেশ আজ বৈরী। পরিবেশ রক্ষায় এই অনৈতিক সরকারকে হটানো ছাড়া কোন বিকল্প নেই।’

সেমিনারে আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষের ডীন অধ্যাপক আবুল বাশার, দৈনিক দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক রেজোয়ান সিদ্দিকী, শামা ওবায়েদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.